লোডশেডিং নিয়ে স্ট্যাটাস

 লোডশেডিং নিয়ে স্ট্যাটাস লোডশেডিং নিয়ে জোকস

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস। আজ আমরা এখানে লোডশেডিং এর মতো একটি সমসাময়িক বিষয় নিয়ে আলোচনায় চলে আসলাম। এ বিষয়টির সাথে আমরা সবাই সুপরিচিত। তাই লোডশেডিং নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকে সোশ্যাল মিডিয়াতে।

এমনই কিছু লোডশেডিং সংক্রান্ত স্ট্যাটাস দিয়ে সাজানো হলো এই পোস্টটি। এখানে আপনি বিভিন্ন ধরনের মজার মজার স্ট্যাটাস পেয়ে যাবেন, এর সাথে আরও পেয়ে যাবেন লোডশেডিং নিয়ে উক্তি এবং লোডশেডিং নিয়ে জোকস।

লোডশেডিং একটি স্বাভাবিক ব্যাপার। তবে যখন খুব বেশি সময় ধরে বিদ্যুৎ থাকে না বা কিছু সময় পর পর বিদ্যুৎ চলে যায় তখন জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠে। তাই সবাই আশা করে যাতে লোডশেডিং না হয় অথবা হলেও খুব কম হয়।

আসুন তাহলে আপনার অনুভূতির সাথে মিল রেখে লোডশেডিং নিয়ে যে স্ট্যাটাস গুলো দেওয়া হল এগুলো পড়ে নিন। এবং এর মাধ্যমে আপনি আপনার বিরক্তিকর ও কষ্টের অনুভূতিগুলো মজা আকারে প্রকাশ করতে পারবেন আপনার বন্ধুদের সাথে।

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস 

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকি আমরা অনেকে। তাহলে আমাদের এটাও অবশ্যই বোঝা উচিত লোডশেডিং কি? লোডশেডিং বর্তমানে একটি জাতীয় সমস্যা। যখন বিদ্যুৎ প্রদান কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায় তখন সেটাকে আমরা লোডশেডিং বলে থাকি।

লোডশেডিং হলে চলে জীবন অতিষ্ঠ হয়ে ওঠে এবং আমরা সবাই একটু বিরক্তিকর পরিস্থিতির মোকাবেলা করে থাকি। শীতকালে লোডশেডিং হলে খুব একটা প্রভাব পড়ে না তবে লোডশেডিং একটি বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়ায়। এমন কিছু লোডশেডিং নিয়ে অনুভূতি গুলো নিচে দেওয়া হল।

✓✓ সবাই বিদ্যুৎ ব্যবহারের সচেতন হয়ে তাহলে অবশ্যই লোডশেডিং কমে যাবে এবং সবার দুর্ভোগ কিছুটা হলেও কম হবে।

✓✓ এক এলাকায় লোডশেডিং এর ফলে ওপর এলাকায় বিদ্যুতের চাহিদা পূরণ করা হয়। ফলে লোডশেডিং একটি স্বাভাবিক ব্যাপার। তবে এটি যেন খুব বেশি না হয় এই আমাদের প্রত্যাশা।

✓✓ যখনই বিদ্যুৎ চলে যায় তখনই মনে পড়ে হাত পাখার কথা। ‌ হাত পাখার বাতাস তখন কতই না শান্তি দেয়।

✓✓ যখন প্রচন্ড গরম এর মধ্যে আপনি বাইরে থেকে আসেন এবং শান্তি করে ফ্যান এর বাতাস খাওয়ার জন্য বসেন কিন্তু বিদ্যুৎ থাকে না। তখনকার অনুভূতিটা কেমন বলুন তো?

✓✓ লোডশেডিং এর ফলে অতিষ্ঠ হয়ে উঠেছে সবার জীবন। বিদ্যুতের বিকল্প ব্যবস্থা রাখা দরকার সবার।

✓✓ লোডশেডিং শুরু হয়ে গেছে, চলো সবাই বাইরে গিয়ে বাতাস খাই।।

আরও পড়তে ভিজিট করুনঃ

30+ কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস

ভাবিকে নিয়ে স্ট্যাটাস ও ভাবিকে নিয়ে মজার ছন্দ

রেজাল্ট নিয়ে স্ট্যাটাস ও পরীক্ষায় ভালো ফলাফলের জন্য অভিনন্দন

লোডশেডিং নিয়ে ফানি স্ট্যাটাস

লোডশেডিং নিয়ে ফানি স্ট্যাটাস

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস গুলো পড়ার পাশাপাশি লোডশেডিং কেন হয়? শীতকালে খুব একটা লোডশেডিং হয় না কারণ এই সময় বিদ্যুতের ওপর চাপ কম থাকে। আর গরমের সময় বিদ্যুৎ ব্যবহারকারীর সংখ্যা এবং ব্যবহারকারী যন্ত্রপাতির সংখ্যা অনেক বেশি বেড়ে যায় বলে এই সময় লোডশেডিং বেশি দেখা দেয়।

এখানে বেশ কিছু লোডশেডিং ফানি স্ট্যাটাস উল্লেখ করা হলো। স্ট্যাটাস গুলো পড়ার মাধ্যমে মানুষের মধ্যকার মজার অনুভূতিগুলো আপনি বুঝতে পারবেন এবং সে অনুযায়ী আপনি পোস্ট করতে পারবেন সোশ্যাল মিডিয়াতে।

✓✓ যে যাই বলুক না কেন লোডশেডিং হলে আমার কিন্তু খুব ভালো লাগে। কারণ যত বেশি গরম তত বেশি আরাম পায় আমি।

✓✓ লোডশেডিং হলে সবাই শুধু বিদ্যুৎ কর্তৃপক্ষকে গালিগালাজ করতে থাকে। তাদের মরন ও পর্যন্ত কামনা করে।

✓✓ যখন তুমি আর আমি পাশাপাশি বসে থাকি তখন শুধু আমি মনে মনে লোডশেডিং কামনা করি । তুমিও কি আমার মত এরকম আশা করো?

✓✓ লোডশেডিং হয়েছে তো কি হয়েছে চলুন সবাই বাইরে হাঁটতে বের হই।

✓✓ লোডশেডিং হলে যেন সবসময় হারিয়ে যায়। যে যতটুকু পারে পোশাক খুলে ফেললে গরম থেকে বাঁচতে চায়।

✓✓ যখনি লোডশেডিং হয় তখন মনে হয় আহারে শীতকালটা কতই না ভালো ছিল। শীতকালে ফিরে যেতে ইচ্ছে হয়।

 

লোডশেডিং নিয়ে মজার স্ট্যাটাস

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস, লোডশেডিং নিয়ে মজার স্ট্যাটাস এগুলো যারা খোঁজ করছেন । তাদের জন্য দেওয়া হলো নিচে কিছু সুন্দর সুন্দর ও মজাদার স্ট্যাটাস।

যখনই লোডশেডিং হয়ে তখনি সোশ্যাল মিডিয়াতে অনেকে ই মজার মজার স্ট্যাটাস দিয়ে থাকে। লোডশেডিং হলে সেই সময়ের অনুভূতিগুলো মজার হয় না তবুও অনেকে এটাকে মজা করে প্রকাশ করে থাকে।

✓✓এই তীব্র গরমে যখনই বিদ্যুৎ চলে যায় মনে হয় পানি মধ্যে ডুবে বসে থাকি অথবা ফ্রিজের মধ্যে ঢুকে যাই।

✓✓ আমার মত লোডশেডিং পছন্দ করেন তারা তারা হাত তুলুন। আসলে যারা লোডশেডিং পছন্দ করে তারা আমার মত পাগল ছাড়া আর কিছু নয়।

✓✓ বিদ্যুৎ চলে গেল আর আমার ঘুমটা সাথে করে নিয়ে গেল। বিদ্যুৎ নিয়ে গেলে তাকে যদি কাছে পেতাম তাহলে তার দুই পা বেঁধে উল্টো করে টাঙিয়ে রাখতাম।

✓✓ এই তীব্র গরমে বিদ্যুৎ চলে যাওয়া মানে বিনা পানিতে গোসল হয়ে যাওয়া। সবার ঘাম দিয়ে একটি নদী বানানো যাবে 

✓✓ চলুন সবাই চাঁদের দেশে চলে যাই কারণ সেখানে বিদ্যুৎ প্রয়োজন নেই এটাই তো সেখানে লোডশেডিং হওয়ারও কোনো চিন্তা নেই।

✓✓ যখন বিদ্যুৎ আবিষ্কার হয়নি তখন খুব ভালো ছিল। কেন যে বিদ্যুৎ আবিষ্কার হল আমার এই লোডশেডিং এর বিপদ ঘাড়ে আসলো জানিনা।

আরও পড়তে ভিজিট করুনঃ
বাবা হওয়ার স্ট্যাটাস এর সাথে বাবা হওয়ার অনুভূতি স্ট্যাটাস
ভ্রমণ নিয়ে স্ট্যাটাস বাংলা ও ভ্রমণ নিয়ে ইংরেজি স্ট্যাটাস

লোডশেডিং নিয়ে ফানি পোস্ট

লোডশেডিং নিয়ে ফানি পোস্ট

লোডশেডিং হলো মাঝে মাঝে বিদ্যুতের ঘাটতি বা বিদ্যুৎ কিছু সময়ের জন্য চলে যাওয়া। যখন বিদ্যুৎ চলে যায় তখন আমাদের সকলের মধ্যে একটি তীব্র অনুভূতি সৃষ্টি হয়। সবাই বিদ্যুৎ আসার জন্য অপেক্ষা করতে থাকে।

 

লোডশেডিং নিয়ে ফানি পোস্ট দিয়ে থাকে অনেকে তবে তাদের ফানি পোস্টের পাশাপাশি লোডশেডিং হওয়ার পেছনে যে আমরা নিজেরাই দায়ী এ বিষয়ে সবাইকে সচেতন করা উচিত। সবার উচিত বিদ্যুৎ ব্যবহারে সতর্ক হওয়া এবং বিদ্যুৎ অপচয় না করা।

✓✓ বিদ্যুৎ চলে গেলেই শুরু হয়ে যায় গরমের অত্যাচার এবং মশার প্যান প্যানানি। 

✓✓ আমি যদি মশা হতাম তাহলে বিদ্যুৎ চলে গেলে খুব মজা করে গান গাইতাম আর মানুষের রক্ত খেয়ে বেড়াতাম।

✓✓ শীতকালে হয়ে আসলো গরমকাল এখন শুরু হবে লোডশেডিং এর অত্যাচার। আসুন সবাই আগে থেকেই সতর্ক হই।

✓✓ তুমি যখন আমার কাছ থেকে চলে যাও তখন আমি সহ্য করে নিই। কিন্তু যখন এই বিদ্যুৎ চলে যায় তখন কোনভাবেই সহ্য করতে পারি না

✓✓ আমাকে যদি জিজ্ঞেস করা হয় তোমার জীবন থেকে কি চলে গেলে তুমি বেশি কষ্ট পাও। তাহলে আমি বলব যে প্রচন্ড গরমে বিদ্যুৎ চলে গেলে আমি খুব বেশি কষ্ট পাই।

✓✓ অন্ধকার রাতে যখন বিদ্যুৎ চলে গিয়ে অন্ধকার হয়ে যায় তখন ভূতের ভয় চেপে বসে আমায়। তখন শুধু বিদ্যুতের অপেক্ষায় থাকি।

 

লোডশেডিং নিয়ে উক্তি

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস এর সাথে এখানে বেশ কিছু লোডশেডিং নিয়ে উক্তি দেওয়া হল। যখন লোডশেডিং শুরু হয় তখন একে অপরের সাথে নিজেদের দুঃখ প্রকাশ করার জন্য ব্যবহার করতে পারেন।

✓✓ যারা কৃপণ ব্যক্তি তাদের জন্য লোডশেডিং খুব পছন্দের। কারণ এতে করে বিদ্যুৎ বিল কম আসে এবং লাইট ডিভিশন কম ব্যবহার হয়। যন্ত্রপাতি কম ব্যবহার হলেই টেকসই হয় বেশি দিন।

✓✓ লোডশেডিং এর একটি সুবিধা আছে কারণ রাতে লোডশেডিং হলে সহজে ঘুম আসে না । ফলে বাড়িতে চোর ডাকাত লোকেরা সংখ্যা কমে যায়।

✓✓ যারা পড়াশোনা করতে পছন্দ লোডশেডিং পছন্দ করে। কারণ এই সময় পড়তে বসা লাগে না।

✓✓ যখন বিদ্যুৎ চলে যায় তখন শরীর অনেক বেশি ঘেমে যায়। এতে করে চলেছে সমস্ত বর্জ্য পদার্থ থাকে সেগুলো ঘামের সাথে বের হয়ে যায়।

✓✓ বিদ্যুৎ না থাকলে যেসব কাজগুলো করা যায় না লোডশেডিংয়ের কারণে মানসিক কাজগুলো খুব দ্রুত করে রাখে। এতে করে মানুষ কর্মঠ হয়ে ওঠে।

আরও পড়তে ভিজিট করুনঃ
২৫০+ ইংরেজি ফেসবুক আইডির নাম ও সুন্দর ফেসবুক আইডির নাম
শুভ সকাল স্ট্যাটাস বাংলা ও শুভ সকাল ফেসবুক স্ট্যাটাস
একাকীত্ব নিয়ে স্ট্যাটাস সাথে একাকিত্ব নিয়ে উক্তি ক্যাপশন ও কবিতা

শেষ কথা

লোডশেডিং নিয়ে স্ট্যাটাস ও কিছু মজার উক্তি লোডশেডিং নিয়ে জোকস দিয়ে লেখা হলো এই পোস্ট। লোডশেডিং একটি জাতীয় সমস্যা যে সমস্যা পুরোপুরি নির্মূল করা কখনো সম্ভব নয়। তবে আমরা সবাই যদি সচেতন হই তাহলে অবশ্যই এই সমস্যা কিছুটা হলেও নির্মূল করা যাবে।ক

কারণ লোডশেডিং অতিরিক্ত হওয়ার পেছনে মূলত আমরাই দায়ী। অনেকে প্রয়োজন ছাড়া বিদ্যুৎ বেশি বেশি ব্যবহার করে থাকে। ফলে বিদ্যুতের ঘাটতি দেখা দেয়। বর্তমানে অনেক বেশি কল কারখানা এবং অন্যান্য প্রতিষ্ঠান হওয়ার কারণে বিদ্যুতের চাহিদা অনেক বেড়ে গেছে। তাই আমাদের সকলকে সচেতনতার সাথে বিদ্যুৎ ব্যবহার করতে হবে।

আশা করি আজকের লেখা পোস্টটি আপনাদের ভালো লেগেছে। যদি পোস্ট ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন। সবাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন এই প্রত্যাশা করি।

আজ এ পর্যন্তই। সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি। প্রতিনিয়ত নতুন নতুন ধরনের পোস্ট পেতে চাইলে আমাদের সাইটের সাথেই থাকুন। ভালো থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ ।।