১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms সাথে ভালোবাসা দিবসের ইতিহাস

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms খোঁজার জন্য অনেকে বিভিন্ন ভাবে চেষ্টা করে থাকেন। আপনি কি তাদের মধ্যে একজন? তাহলে আপনার আর কোন চিন্তা নেই এখানে আপনি পেয়ে যাবেন ভালোবাসা দিবসের এসএমএস গুলো।

শুধু ভালোবাসা দিবসের sms নয় এখানে আপনি জানতে পারবেন ভালোবাসা দিবসের ইতিহাস সম্পর্কে। আপনারা যারা ভালোবাসা দিবস পালন করে থাকেন কিন্তু ভালোবাসা দিবসের ইতিহাস জানেন না তারা নিশ্চয়ই বিষয়টি জানতে চাইবেন।

তাহলে আর দেরি কেন। চলুন ভালোবাসা দিবসের সুন্দর ইতিহাস সম্পর্কে জানতে পুরো পোস্টটি করে নিন। ইতিহাস পড়ার পর আপনি আপনার পছন্দ মতো ভালোবাসা দিবসের sms বাছাই করে নিন।।।।

ভালোবাসা দিবস কত তারিখ?

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms। প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস বা সেন্ট ভ্যালেন্টাইনস ডে পালিত হয়। ভালোবাসার এই দিনটিতে একজন মানুষ তার ভালোবাসার মানুষের প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য বার্তা সহ কার্ড, ফুল বা চকলেট দিয়ে থাকে।

সেন্ট ভ্যালেন্টাইন ছিল একজন বিখ্যাত ধর্মযাজক। তার নাম অনুসারে এই দিনটির নামকরণ করা হয়েছে। সেন্ট ভ্যালেন্টাইন কে নিয়ে বিভিন্ন ধরনের গল্প প্রচলিত আছে।

ধর্মযাজক সেন্ট ভ্যালেন্টাইন সম্পর্কে একটি জনপ্রিয় বিশ্বাস হলো তিনি খ্রিস্টীয় তৃতীয় শতাব্দীতে রোমের একজন পুরোহিত ছিলেন। সম্রাট দ্বিতীয় ক্লডিয়াস তার সময়ে বিবাহ করা নিষিদ্ধ করে রেখেছিলেন। কারণ তিনি মনে করতেন বিবাহিত পুরুষরা খারাপ সৈন্য হয়ে থাকে।

কিন্তু সেন্ট ভ্যালেন্টাইন সম্রাটের এই সিদ্ধান্ত মেনে নেননি। তিনি মনে করতেন এটি অন্যায় এবং তিনি নিয়মগুলো ভেঙে গোপনে  বিয়ের ব্যবস্থা করেছিলেন। সম্রাট ক্লডিয়াস যখন এই খবর জানতে পারে তখন তিনি ভ্যালেন্টাইনকে কারাগারে নিক্ষেপ করেন এবং মৃত্যুদণ্ড দেন।

কারাগারে থাকা অবস্থায় সেন্ট ভ্যালেন্টাইন কারাগারের প্রধানের মেয়ের প্রেমে পড়ে যান। সেই সময় ১৪ই ফেব্রুয়ারি তার মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য নিয়ে যাওয়া হয়। সে সময় সেন্ট ভ্যালেন্টাইন তার ভালোবাসার মেয়েটির উদ্দেশ্যে একটি প্রেমপত্র পাঠিয়েছিল।

তার সেই প্রেমপত্র লিখেছিল, “তোমার valentine এর পক্ষ থেকে”। এরপর থেকে ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে অর্থাৎ ভালোবাসা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

ভালোবাসা দিবসের ইতিহাস

পঞ্চম শতাব্দীর শুরুর দিকে পোপ গেলাসিয়াস ১৪ ই ফেব্রুয়ারি দিনটিকে ভালোবাসা দিবস পালনের ঘোষণা দিয়েছিলেন। এরপর থেকে প্রতিবছর দিবসটি পালিত হয়ে আসছে।

একটি নির্দিষ্ট দিনে ভালোবাসা দিবস পালনের বিষয়টি প্রাচীনকালের একটি ঐতিহ্য। এই ঐতিহ্যটি রোমান উৎসব থেকে উদ্ভূত হয়েছে বলে মনে করা হয়।

রোমানরা ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে একটি উৎসব পালন করতো । তাদের এই উৎসব টির নাম ছিল লুপারকালিয়া। এই উৎসবটির আনুষ্ঠানিকতা শুরু হতো বসন্ত মৌসুম শুরু হওয়ার সময়।

লুপারকালিয়া উৎসব পালনের একটি অংশের মধ্যে ছিল যে ছেলেরা একটি বাক্স থেকে মেয়েদের নাম লেখা চিরকুট তুলবে। ছেলেদের তোলা চিরকুটের মধ্যে যে ছেলের হাতে যে নাম উঠতো , তারা দুজন ছেলেমেয়ে এই উৎসব অনুষ্ঠান চলাকালীন সময়ে গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড হিসেবে থাকতো।

এই উৎসব পালনের সময়ে এই বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড জুটির অনেকে বিয়েও করে ফেলতেন। এই বিয়ের সামাজিক রূপ দেওয়ার জন্য পরবর্তী সময়ে খ্রিস্টানদের গির্জায় এই উৎসব পালন করা হয়েছে।

এই উৎসবটি পরবর্তীতে সেন্ট ভ্যালেন্টাইন এর স্মরণে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ফলে সেন্ট ভ্যালেন্টাইন নামটি ধীরে ধীরে মানুষের কাছে পরিচিত হতে শুরু করে। 

সেন্ট ভ্যালেন্টাইন এর নাম থেকে ভালোবাসা দিবসের উৎপত্তি হয়েছে। এজন্য মানুষ তার ভালোবাসার মানুষের কাছে নিজের অনুভূতি প্রকাশের জন্য এই নামটি ব্যবহার করা শুরু করে।

আরও পড়তে নিচের লিঙ্কে ভিজিট করুনঃ 

সেরা জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও দোয়া (বাংলা+English)

সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা (বাংলা + English)

শুভ জন্মদিন ।। প্রিয় জনের কাছে পাঠানোর জন্য সেরা শুভেচ্ছা বার্তা

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms হিসেবে আপনাদের জন্য নিচে কিছু সুন্দর সুন্দর এসএমএস দেওয়া হল। এই এস এম এস গুলোর মাধ্যমে আপনি আপনার মনের মানুষকে ভালোবাসা দিবসের দিনে আপনার ভালবাসায় প্রকাশ করতে পারবেন।

এসএমএস বা বার্তা মনের ভাব প্রকাশের একটি সহজ এবং সুন্দর মাধ্যম। SMS এর মাধ্যমে খুব সহজেই মনের ভাব প্রকাশ করা যায়। তাহলে চলুন ১৪ ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এসএমএস গুলো পড়ে নিন।।????।।

<> আমি তোমাকে আকাশের সমস্ত তারা্য চেয়ে বেশি ভালোবাসি। তোমার সাথে আমার প্রতিটা দিন ভালোবাসা দিবসের মতো মনে হয়। শুভ ভালোবাসা দিবস।

<> তুমি তোমার ভিতরে এবং বাইরে থেকে অনেক সুন্দর। আমি তোমার হতে পেরে মনে করি আমি অনেক ভাগ্যবান। ভালোবাসা দিবসের সুন্দর দিনে আমার অনেক অনেক ভালোবাসা তোমাকে দিলাম।

<> আজ আমার জীবনের প্রথম ভালোবাসা দিবস, যে দিবসে আমি তোমার হাতে হাত রেখে হাটতে পারছি। আমাকে আজকের দিনটি উপহার দেওয়ার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ। শুভ ভালোবাসা দিবস। ????????।

<> আমার প্রিয় ভালোবাসার মানুষটিকে জানাই ভালোবাসা দিবসের অনেক অনেক অভিনন্দন। আজকের মত এমন একটি দিন আমি তোমাকে আমার করে পেয়েছি। তাইতো এই দিনটি আমার এত প্রিয়।

<> আজকের এই ভালোবাসা দিবসের দিনে তোমাকে বলতে চাইছি যে। আমি তোমাকে অনেক অনেক বেশি ভালোবাসি ????।

<> আমি তোমাকে অনেক ভালবাসি এবং সারা জীবন তোমাকে ভালবেসে যেতে চাই। আজকের ভালোবাসা দিবসের দিনের এই অধিকারটুকু দাও আমায়।

<> শুভ ভালোবাসা দিবস আমার প্রিয়তম। তোমার হাতে হাত রেখে হাত নিজেকে ভাগ্যবতী মনে করছি। বছরের প্রতিটি দিন প্রতিটি মুহূর্ত ভালোবাসা দিবসের মতো বিশেষ হোক।

<> ভালোবাসা দিবসে এমন একটি দিন যে দিনে আমি তোমাকে নিজের করে পেলাম। সারা জীবন ভালোবেসে যাবে এই আশা করি। শুভ ভালোবাসা দিবস।

<> শুভ ভালোবাসা দিবস আমার প্রিয়তম। তোমাকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে আমি আজ ধন্য।

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms বাংলা

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms দিয়ে আপনার ভালোবাসার মানুষটিকে শুভেচ্ছা জানান। ১৪ ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের দিনে আপনার ভালোবাসার মানুষটি আপনার একটি সুন্দর এসএমএস এর অপেক্ষায় থাকে।

তাহলে আর দেরি কেন আমাদের লেখা সুন্দর সুন্দর লাভ এসএমএস গুলো থেকে আপনার পছন্দমত এসএমএস বাছাই করে রাখুন। যাতে করে ভালোবাসা দিবসের দিনে আপনার প্রিয় মানুষটিকে সেটি বলতে পারেন।।????।।

<> তুমি যদি আমার আকাশ হও আমি হবো চাঁদ, ভালোবেসে যাবো তোমায় হাতে রেখে হাত।

তুমি যদি  হৃদয় হও আমি হবো হাসি, তোমার হাতে হাত রেখে বলবো কতোটা তোমায় ভালোবাসি।। ভালোবাসার দিবসের অনেক অনেক শুভেচ্ছা।।

<> তুমি আমার জীবনের সবকিছু। শুভ ভালোবাসা দিবস ???? ????।

<> ভালোবাসা দিবস বছরের একটি মাত্র দিন কিন্তু তোমার জানা উচিত যে আমি তোমাকে প্রতিদিন এবং প্রতিটি মুহূর্তে একইভাবে ভালবাসি। এই সুন্দর উপলক্ষে আমার ভালোবাসা নাও।

<> আমার জীবনের সবচেয়ে বিশেষ ব্যক্তিকে জানাই ভালোবাসা দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

<> আমরা যত বেশি সময় একসাথে কাটাই, ততই অন্যের প্রেমে পড়ে যাই। শুভ ভালোবাসা দিবস।

<> আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মহিলা হলে তুমি। তোমাকে জানাই ভালোবাসা দিবসে অনেক ভালোবাসা ও শুভেচ্ছা।

<> আমি কখনোই ভালোবাসা দিবস পছন্দ করতাম না, কিন্তু তারপরে তুমি এলে আমার জীবনে দেখা হলো তোমার সাথে। তারপর থেকে বুঝতে পেরেছি এই দিবসের গুরুত্ব।

<> আমার ভালবাসাকে জানাই ভালোবাসা দিবসের অনেক অনেক শুভকামনা। তোমার সাথে দেখা না হওয়া পর্যন্ত ভালোবাসা কি তাই জানতাম না।

<> তুমি আমার সব থেকে প্রিয় বন্ধু এবং আমি তোমাকে আমার সমস্ত হৃদয় দিয়ে ভালোবাসি ????। হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

<> আমি তোমাকে একটি চমৎকার ভালোবাসা দিবস উদযাপন করার আমন্ত্রণ জানাচ্ছি। তোমার প্রতিটি মুহূর্ত ভালবাসাতে পরিপূর্ণ হোক। হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms ইংরেজি 

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms বাংলা ও ইংরেজি যে কোন ভাষাতে দিতে পারেন। ভালোবাসার এই দিনে আপনি আপনার মনের ভাব যে ভাষাতেই প্রকাশ করেন না কেন তার মধ্যে থাকতে হবে আপনার অন্তরের ভালোবাসা।

ভালোবাসায় পরিপূর্ণ শব্দ দিয়ে আমরা তৈরি করেছি সুন্দর সুন্দর লাভ এসএমএস। এই এস এম এস গুলোর মাধ্যমে আপনি আপনার ভালোবাসার মানুষকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে পারবেন।।????।।

<> You are my everything. Happy valentine’s Day ???? ????.

<> Happy Valentine’s Day to the most special person in my life.

<> It’s just one day in the year, but you should know that I love you every day and every moment. Take my love ???? on this beautiful occasion.

<> The more time we spend together, the more we fall in love with each other. Happy Valentine’s Day.

<> Happy Valentine’s Day to the most important woman ???? in my life.

<> I never liked Valentine’s Day, and then I met you and I understood what it was all about.

<> Love is friendship that has caught on fire. Ann Landers.

<> We are together. I forget the rest. Happy Valentine’s Day, my love. I am so glad you are mine. Walt Whitman.

<> Loving is not just looking at each other, it’s looking in the same direction. Antoine de Saint-Exupéry 

<> To my valentine – I never knew what love was until I met you. Happy Valentine’s Day.

<> You are my dear friend and I love you dearly with all my heart ❤️. I wish you a wonderful Valentine’s Day celebration and you get the rest moments of love

<> I love you more than all the stars ✨ in the sky. With you every day feels like Valentine’s Day. You are beautiful inside and out and I am so lucky to be yours.

শেষ কথা

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms বাংলা ও ইংরেজি যে ভাষাতেই দিতে চান সেটি এই পোস্টটি থেকে বাছাই করুন। আপনি এই পোস্ট থেকে ভালোবাসা দিবসের ইতিহাস সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি বিষয়টি সম্পর্কে আপনার বিস্তারিত ধারণা হয়েছে।

আমাদের আজকের এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের সাথে শেয়ার করুন। পোস্ট সম্পর্কে কোন কিছু বলার থাকলে নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন।

নিয়মিত এই ধরনের নতুন নতুন পোস্ট আপডেট পেতে আমাদের সাইটের সাথেই থাকুন। ভালো থাকুন সুস্থ থাকুন।। ধন্যবাদ ।।