জীবন সঙ্গিনী নিয়ে উক্তি

30+জীবন সঙ্গিনী নিয়ে উক্তি এবং বানি

জীবন সঙ্গিনী নিয়ে উক্তি। প্রত্যেক মানুষের জীবন জীবন সঙ্গী প্রয়োজন। জীবন সঙ্গী ছাড়া মানুষের জীবন অপূর্ণ থেকে যায়। এজন্য মনীষীরা জীবন সঙ্গিনী নিয়ে উক্তি করে গেছেন । আজ আমরা জীবন সঙ্গী সম্পর্কিত কিছু উক্তি বা স্ট্যাটাস নিয়ে আলোচনা করবো।

 

আমাদের সমাজের স্বাভাবিক নিয়ম অনুযায়ী বিয়ে করার মাধ্যমে একজন ছেলে এবং একজন মেয়ে একে অপরের জীবন সঙ্গী পেয়ে থাকে। তারপর সারা জীবন দুজনে একসাথে সময় অতিবাহিত করে। আর এটাই হচ্ছে বাস্তব এবং সঠিক নিয়ম। 

 

যুগে যুগে বহু মনীষী এবং বিখ্যাত ব্যক্তিগণ জীবন সঙ্গিনী নিয়ে উক্তি করে গেছেন। এসব উক্তিগুলো পড়ার মাধ্যমে আমরা জীবন সঙ্গী যে কতটা তাৎপর্যপূর্ণ তা মূল্যায়ন করতে পারি ।

 

তাহলে চলুন আজকের পোস্টটি পুরোপুরি পড়ে নিন এবং জীবন সঙ্গীনীর গুরুত্ব আরো বেশি অনুধাবন করুন।

 

জীবন সঙ্গিনী নিয়ে উক্তি

 

জীবন সঙ্গিনী অর্থাৎ অর্ধাঙ্গিনী একটি পুরুষের জীবন নিয়ে খুবই গুরুত্বপূর্ণ একজন সঙ্গী। একজন পুরুষের জীবন তার সঙ্গীনী ছাড়া পূরণ হতে পারে না। যারা জীবন সঙ্গীনী নিয়ে উক্তি করে গেছেন তারা তাদের জীবন সঙ্গিনীর অনুপ্রেরণার জন্যই জীবনে সফল হয়েছেন ।সঙ্গী মানে হলো জীবন চলার পথের সাথী। একজন অর্ধাঙ্গিনী যদি চাই পারে তাহলে তোর সঙ্গে জীবন  সফল করার জন্য সব সময় অনুপ্রেরণা যোগায়।

 

যে পুরুষের জীবন সঙ্গিনী যত ভালো সে পুরুষ জীবনে তত বেশি উন্নতি লাভ করে। তাই কোনভাবে জীবন সঙ্গিনীর গুরুত্ব হেলা করা যাবে না। এখনো দেরি না করে নিচের উক্তিগুলো পড়ে নিন।

 

১. জীবন সঙ্গী সবসময় সে হওয়া জরুরী নয় যে তোমাকে ফুল এনে দেয় । বরং জীবন সঙ্গী হলো সে যে তোমাকে ফুল থেকে বাঁচিয়ে রাখে কেননা ফুলে তোমার এলার্জি হয়। শোন মেহতা।।

 

২. জীবনে কেবলমাত্র একটি সুখী রয়েছে আর তা হলো জীবন সঙ্গীকে ভালোবাসা এবং তার কাছ থেকে ভালোবাসা পাওয়া। জর্জ স্যান্ড ।।

 

৩. হয়তো দুটো ভাত পড়নেটা শাড়ি, দুঃখ রবে চির সাথী । ভালোবাসা বুকে জড়ানো এক জীবনের অর্ধাঙ্গিনী । রনি বিশ্বাস ।।

 

৪. সারা জীবন ভালোবাসার মতো যথেষ্ট একজনই জীবন সঙ্গী। না থাকুক গাড়ি, না থাকুক বাড়ি ভালোবাসা হবে সবথেকে দামী। রনি বিশ্বাস ।।

 

৫. যদি তোমার জীবন সঙ্গিনী তোমার ভিতরে সেরা জিনিসটা বের করে আনতে সক্ষম হয় । তাহলে ধরে নাও তুমি ভুল সম্পর্কে আছো। সংগৃহীত ।।

 

৬. হতে পারে এটা কোন বন্ধুত্ব হতে পারে যে এটা কোন সম্পর্ক। আসলে সকল প্রকার বন্ধনে গড়ে ওঠে বিশ্বাস এর উপর ভিত্তি করে ‌। এটা ছাড়া তুমি আমার জীবন সঙ্গিনী হিসেবে তোমার কিছু নেই। সংগৃহীত ।।

 

৭. আমি হয়তো তোমার সকল সমস্যার সমাধান করতে পারি না । তবে তোমাকে এই বিশ্বাস দিয়ে রাখছি যে সমস্যার সম্মুখীন একা হতে হবে না। কারণ তুমি যে আমার জীবন সঙ্গিনী।

 

৮. ধনী জীবন সঙ্গিনী খোঁজা কখনো ভাগ্য হতে পারে না । কিন্তু এমন জীবন সঙ্গিনী খোঁজা তোমার জন্য সত্যি কার ভাগ্যের ব্যাপার হতে পারে যে তোমাকে যত্ন করে, শ্রদ্ধা করে এবং তোমার আত্মসম্মানের খেয়াল রাখে । এছাড়াও যে তোমাকে সর্বদাই সৎ থাকতে সহায়তা করে। সংগৃহীত ।‌।

 

৯. জীবনে ধরে রাখা সবচেয়ে সেরা জিনিস হলো একে অপরকে আঁকড়ে ধরা। অদ্রি হেপবার্ন।।

 

১০. একজন অজ্ঞত ব্যাক্তি খুব সহজেই জীবন সঙ্গী হতে পারে কিন্তু তার চেয়েও তাড়াতাড়ি কেউ হয়ে যেতে পারে। আমিত কালান্ত্রি ।।

 

১১. স্বামী স্ত্রীর সম্পর্কগুলো টাইটানিকের ঘড়ির মত। যা একেবারে সঠিক সময়ের জন্য অপেক্ষা করে ডুবে যায়। ড. পি এস জগদেশ কুমার ।।

 

 

আরও পড়ুনঃ

৫০টি বাছাই করা বসন্তের রোমান্টিক স্ট্যাটাস ও বসন্ত নিয়ে উক্তি

রোমান্টিক স্ট্যাটাস গুলো নিয়ে প্রেমে ভরপুর বাঙালি জীবন 

১০০+ Unique Bangla caption যা সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য উপযোগী

 

 

জীবন সঙ্গী নিয়ে উক্তি

সঠিক জীবন সঙ্গিনী নিয়ে উক্তি নির্বাচনের জন্য প্রত্যেক ব্যক্তি জীবনের কোন না কোন সময় ব্যয় করে থাকে। সঙ্গী নির্বাচনের পূর্বে সঙ্গিকে নিয়ে বিভিন্ন ধরনের আশা আকাঙ্ক্ষা। 

 

অনেকেই তার পছন্দ মতো জীবনসঙ্গী পেয়ে যায় । কিন্তু অনেকেই আবার পছন্দ মত জীবন সঙ্গী পায় না।

মনের মত জীবন সঙ্গী পেলে জীবনটা সুন্দর হয়ে ওঠে। 

 

আশা করি সবাই সবার মনের মত জীবন সঙ্গী খুজে পাবেন। নিচে দেওয়া মনীষীদের লেখা কিছু জীবন সঙ্গী নিয়ে উক্তি ও জীবন সঙ্গিনী নিয়ে উক্তি পড়ে নেয়া যাক।

 

১. রাতে বাড়িতে না এলে আপনি কোথায় আছেন তা কাউকে ভাবতে চাওয়া একটি খুব পুরনো মানুষের প্রয়োজন। মার্গার্ট মিগ ।।

 

২. যৌনতা কিছুক্ষণ পর পাতলা হয়ে যায় এবং সৌন্দর্য ম্লান হয়ে যায়, তবে এমন একজন ব্যক্তির সাথে বিবাহিত হতে হবে যে আপনাকে প্রতিদিন হাসায়, আহ, এখন এটি একটি আসল ট্রিট। জোয়ান উডওয়ার্ড ।।

 

৩. আপনি জানেন যে আপনি প্রেমে পড়েছেন যখন আপনি ঘুমাতে পারবেন না কারণ বাস্তবতা অবশেষে আপনার স্বপ্নের চেয়ে ভালো। ড. সিউস ।।

 

৪. ভালোবাসা দুটি দেহে বসবাসকারী একক আত্মার দ্বারা গঠিত। এরিস্টটল ।।

 

৫. সত্যি কারের ভালবাসা লুকোচুরি খেলা নয়, সত্যি কারের প্রেমে দুজন প্রেমিকই একে অপরকে খুঁজে। মাইকেল ব্যাসি জনসন ।।

 

৬. পৃথিবীর সেরা এবং সবচেয়ে সুন্দর জিনিস গুলো দেখা বা শোনা যায় না। তবে হৃদয় দিয়ে অনুভব করতে হবে। হেলেন কেলার ।।

 

৭. আপনি নিখুত ব্যক্তিকে খুঁজে না পেয়ে, একজন অপূর্ণ ব্যক্তিকে নিখুঁতভাবে দেখে ভালবাসতে আসেন। স্যাম কিন ।।

 

৮. ভালোবাসা মানুষকে নিরাময় করে – এবং যারা এটি গ্রহণ করে উভয়েই। কার্ল মেনিঙ্গার ।।

 

৯. সত্য প্রেমের গল্পের শেষ নেই। রিচার্ড বাচ ।।

 

১০. ভালোবাসার স্পর্শে সবাই কবি হয়ে যায়। প্লেটো 

।।

 

১১. কখনো কখনো দুজন মানুষকে আলাদা হয়ে যেতে হয় যদি তারা বুঝতে পারে যে তাদের একসাথে ফিরে আসতে হবে। বেনামী ।।

 

১২. কখনো দূরে যেতে হবে এবং কখনো কাছে আসতে হবে তা জানা আছে কোন দীর্ঘস্থায়ী সম্পর্কের চাবিকাঠি। ডমেনিকো সিয়েরি এস্ট্রাদা ।।

আরও পড়ুনঃ

৬০ টি বাছাই করা কুরআন হাদিসের বাণী চিরন্তনী

১০০ টি সেরা শিক্ষনীয় স্ট্যাটাস যা আপনার জীবনকে বদলে দিতে পারে

সেরা ১৭৫ টি উক্তি যা আপনার জীবন বদলে দিতে পারে

 

জীবন সঙ্গী নিয়ে বাণী 

 

জীবন সঙ্গী নিয়ে বাণী 

জীবন সঙ্গী নিয়ে বাণী । এই পৃথিবীতে মানুষ একটি সুখের জন্য যে কোন কাজ করতে পারে। মানুষ নিজের ও তার জীবন সঙ্গীর সুখের জন্য হাসিমুখে সব কষ্ট মেনে নিতে পারে। জীবন সঙ্গিনী, জীবন সঙ্গী নিয়ে বাণী ফেসবুকে স্ট্যাটাস হিসেবে দিয়ে আপনার সঙ্গীকে খুশি করতে পারেন।

 

আপনি যদি এ ধরনের স্ট্যাটাস খুঁজে থাকেন আপনার জন্য। তাহলে এই জীবন সঙ্গিনী নিয়ে উক্তি  পোস্টটি আপনার জন্য উপকারী হবে। পোস্টটি পুরোটাই পড়ে দেখুন । এখানে আপনার জন্য বেশ কিছু জীবন সঙ্গী নিয়ে উক্তি দেওয়া আছে।

 

আর সময় নষ্ট না করে তাড়াতাড়ি পুরো পোস্টটি পড়ে নিন তাহলে।

 

১. ঘনিষ্ঠতা নির্ধারণ করার জন্য এটি সময় বা সুযোগ নয়; এটি একা স্বভাব। কিছু লোককে একে অপরের সাথে পরিচিত করতে ৭ বছর অপর্যাপ্ত হবে, এবং অন্যদের জন্য সাত দিন যথেষ্ট। জেন অস্টেন , সেন্স এন্ড সেনসিবিলিটি থেকে ।

 

২. আমি এটা ভেবে কখনো একাকীত্ব বোধ করি না যে আমার জীবনই আমার একমাত্র জীবন সঙ্গী। মুনিয়া খান ।।

 

৩. তোমাকে ভালোবাসা কখনোই একটা পছন্দ ছিল না। বরং এটা একটা প্রয়োজনীয়তা ছিল। ট্রুথ ডিভেয়র।।

 

৪. খারাপ সিদ্ধান্ত নেওয়া এবং ভুল জীবনসঙ্গী বাছাই করা আপনার জীবনকে অনেক বড় একটা সময় জুড়ে ধ্বংস করতে থাকবে। এমন কি তা চিরদিনের জন্যও হতে পারে। কারিন স্টেফান্স।।

 

৫. একটি দীর্ঘ বৈবাহিক সম্পর্কে থাকা হলো প্রত্যেক সকালে এক কাপ কফি খাওয়ার মতো। আমি একটি প্রতিদিনই খাই কিন্তু তারপরেও তা উপভোগ করি। স্টিফেন গেইনেস ।।

 

৬. একজন জীবন সঙ্গী খোঁজা বন্ধ করে দিন। নিজের লক্ষ্য গুলোর প্রতি মনোনিবেশ করুন এবং জীবনকে পুনরায় গঠন করা শুরু করুন। সঠিক মানুষটা আপনা আপনি রাস্তা দিয়ে আপনার কাছে চলে আসবে। সংগৃহীত। 

 

৭. আমার সাথে কথা বলো। আমি আমার পুরনো জীবনে তুমি করবো তোমাকে বুঝতে। কামান্ড কোজৌরি।।

 

৮. আল্লাহ তাআলা বলেন, আমি তোমাদের সব মানুষকে প্রকৃতির জন্য প্রাণের সাথে প্রকৃতির সৃষ্টি করেছি যাতে তোমাদের প্রেম এবং সহযোগিতা জন্মায় । সূরা আর রুমঃ ২১ ।।

 

৯. প্রবীণতা বলে, মুসাফির কোন বিষয়ে যে মানুষ তোমার বউয়ের সাথে সম্পর্ক গড়ে, তাদের সাথে বন্ধুত্ব স্থাপন করবে। তাদের সাথে সময় কাটানো এবং সব সময় তাদের সহায়ক হতে চেষ্টা করবে। তিরমিজি, বিরাম ৪০ ।।

 

১০. প্রেম ব্যক্তির জন্য একটি ভোলা পাত্র এবং প্রতিশ্রুতির একটি জোটের মতো। তখন প্রেম প্রগতি করবে।  তিরমিজি, বিরাম ৬৩ ।।

 

১১. আল্লাহতালা তোমাদের জন্য একজন প্রেম সৃষ্টি করেছেন যেন তোমাদের সঙ্গে ভালবাসতে  এবং সমর্থন করতে পারে। আপনি প্রত্যেকদিন শুক্রবার এবং এভাবে আল্লাহতালা অনুরোধ করুন যে, আপনার জীবন সঙ্গীতে আপনার সাথে প্রেম করার ক্ষমতা দিন। আল – জুমুআঃ ৯ ।।

 

আরও পড়ুনঃ

৩০+সৎ কাজ নিয়ে উক্তি ও সততা নিয়ে উক্তি 

৭০+ অপেক্ষা নিয়ে স্ট্যাটাস ভালবাসার মানুষের জন্য

৪০ টি বাছাই করা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা উক্তি ও ক্যাপশন

 

শেষ কথা

আজকের এই পোস্টে লেখা হয়েছে জীবন সঙ্গিনী নিয়ে উক্তি, জীবন সঙ্গী নিয়ে উক্তি ও জীবন সঙ্গী নিয়ে বাণী। আপনি যদি উপরে পোস্টটি পুরোটাই পড়ে থাকেন তাহলে আশা করি আপনি আপনার জীবন সঙ্গীর প্রতি খুবই শ্রদ্ধা ও সহানুভূতিশীল। 

 

একটি অপরকে ভালোবাসা খুবই সহজ কিন্তু ভালোবাসা বজায় রাখা এবং কমতে না দেওয়ার ব্যাপারে সতর্ক থাকতে হবে। তাহলে আপনার আপনার জীবন সঙ্গীর জীবন সারা জীবন সুখে কাটবে। প্রতিদিন আপনি আপনার জীবন সঙ্গিনীর সমর্থন করুন। দেখবেন এতে করে আপনার জীবন আরও বেশি সুন্দর হয়ে উঠবে। আর জীবন সঙ্গিনী নিয়ে উক্তি গুলো তাদের সাথে শেয়ার ও করতে পারেন । 

 

এই ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের সাইটের সাথে থাকুন। পোস্ট ভালো লাগলে অন্যদের সাথে শেয়ার করুন। ভালো থাকুন সুস্থ থাকুন।