জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

৪০ টি বাছাই করা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা উক্তি ও ক্যাপশন

আসসালামু আলাইকুম। আজ আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা নিয়ে আলোচনা করবো।জুম্মার দিন অর্থাৎ শুক্রবার আমরা গরিবের হজের দিন বলে থাকি।

এই দিনে ঈদের দিনের মত ধনী গরিব সবাই একসাথে মসজিদে নামাজ পড়তে যায়। নামাজ পড়তে গিয়ে একে অপরের সাথে সাক্ষাৎ করে মতবিনিময় করে।

জুম্মার দিনে অনেকে সোশ্যাল মিডিয়া ব্যবহার স্ট্যাটাস বা ক্যাপশন দিতে চাই। এজন্য আমরা বিভিন্ন ধরনের ক্যাপশন খোঁজ করে থাকি। আপনাদের সুবিধার্থে আমরা নিয়ে এসেছি সেরা এবং বাছাই করা বেশ কিছু জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা। যেগুলো আপনারা ফেসবুকে স্ট্যাটাস হিসেবে দিতে পারেন।

শুক্রবার অর্থাৎ জুম্মার দিনটা ছুটির দিন হওয়ায় পরিবারের সকলে একসাথে সময় কাটাতে পারে। ছোট বড় সবাই নির্দিষ্ট সময়ে গোসল করে, পায়জামা পাঞ্জাবি পরে, আতর সুরমা দিয়ে মসজিদে নামাজ পড়তে যায়।

জুম্মার দিনে যে সালাত আদায় করা হয় সেটি হয় খুবই তাৎপর্যপূর্ণ। আল্লাহকে খুশি করার জন্য ব্যক্তি তার সমস্ত মন প্রাণ উজাড় করে দিয়ে মনোযোগ সহকারে এই সালাত আদায় করে থাকে।

চলুন পড়ে নেওয়া যাক জুম্মার দিনে দেওয়ার মত খুব সুন্দর সুন্দর কিছু জুম্মা মোবারক স্ট্যাটাস।

 

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

 

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা। জুম্মার দিনটি প্রতিটি মুসলমানের জন্য হয় খুবই তাৎপর্যপূর্ণ। প্রত্যেক মুসলমান এই দিনটির তাৎপর্য সম্পর্কে আরো বেশি জানার জন্য মসজিদের সবাই মিলে একসাথে জমায়েত হন।

শুক্রবার অর্থাৎ জুম্মার দিনে ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে আমরা এর তাৎপর্য বর্ণনা করতে পারি। এজন্য আপনি যদি উপযুক্ত স্ট্যাটাস খুঁজে থাকেন তাহলে আমাদের দেওয়া স্ট্যাটাস গুলো পড়তে পারেন।

নিচে আপনাদের জন্য দেয়া হলো বেশ কিছু জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলাঃ

১. শুক্রবার হলো জুম্মার দিন। জুম্মার দিন মানে গুনাহ মাফের আরেকটা সুযোগ। পবিত্র জুম্মা মোবারক।।

২. তুমি যত বেশি সচেতনতার সাথে কথা বলবে তত বেশি সম্মানিত হবে। হযরত আলী (রাঃ) । জুম্মা মোবারক।।

৩. বেঁচে আছি আলহামদুলিল্লাহ। শ্বাস নিচ্ছি আলহামদুলিল্লাহ। ভালো আছি আলহামদুলিল্লাহ।। জুম্মা মোবারক ।।

৪. শুক্রবার অর্থাৎ জুম্মার দিন মানেই হচ্ছে গরিবের হজের দিন।। জুম্মা ** মোবারক।।

৫. প্রার্থনা করি, প্রতিটা মুসলমান যেন পবিত্র কালেমা পড়ে মৃত্যুবরণ করতে পারে। আমিন।। হ্যাপি জুম্মা ডে ।।

৬. প্রত্যেক মানুষ তার যৌবনের চেহারাটা পছন্দ করে। আর স্বয়ং আল্লাহতায়ালা পছন্দ করেন মানুষের যৌবন কালের ইবাদত। সুবহানাল্লাহ! পবিত্র জুম্মা মোবারক।

৭. বুকে হাজার হাজার কষ্ট নিয়ে আলহামদুলিল্লাহ শব্দ বলাটা মহান আল্লাহর প্রতি অগাধ বিশ্বাসের নমুনা।। জুম্মা মোবারক ।।

৮. এই সুন্দর পৃথিবীতে তিনটি প্রেমে কোন কষ্ট নাই।  এক আল্লাহর সাথে প্রেমে, দুই হলো রাসুল সাঃ এর সাথে প্রেমে আর তিন হলো মা বাবার সাথে প্রেমে। পবিত্র জুম্মা মোবারক।।

৯. যে যত বেশি কুরআন পড়বে তার জ্ঞান তত বেশি বৃদ্ধি পাবে আর সাথে চোখের জ্যোতিও বেড়ে যাবে। মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া‌।। হ্যাপি জুম্মা ডে ।।

১০. শুক্রবার হলো সপ্তাহের শ্রেষ্ঠ এবং তাৎপর্যপূর্ণ একটি দিন। এই দিনে আয়তাল কুরসি পরে বাড়ি থেকে বের হলে, ৭০ হাজার ফেরেশতা চতুর্দিক থেকে ওই ব্যক্তিকে রক্ষা করে থাকেন।। জুম্মা মোবারক ।।

আরও পড়ুনঃ

বাছাই করা কুরআন হাদিসের বাণী চিরন্তনী

ইসলামিক স্ট্যাটাসঃ ইসলামের পথে শান্তি ও হেদায়াতের চাওয়া 

 

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা

সপ্তাহের শ্রেষ্ঠ দিন হল জুম্মার দিন। এই দিনের ছোট বড় সবাই পরিপাটি হয়ে একসাথে মসজিদে নামাজ আদায় করতে যায়। এই দিনে ইসলামিক চিন্তাবিদ ভাই-বোনেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা দিয়ে থাকে।

এজন্য তাদের প্রয়োজন হয় সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস। এখানে আপনাদের জন্য এসেছি বাছাই করা বেশ কিছু ইসলামিক জুম্মা মোবারক স্ট্যাটাস।

চলুন তাহলে পড়ে নেওয়া যাক জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা ক্যাপশনঃ

১. নতুন দিন আর নতুন আশা আজকে হল পবিত্র জুম্মার দিন। ভালো লাগছে খুব ঘর ছেড়ে মসজিদে যাব ঠিক বারোটার পর।

আকাশে সূর্য উজ্জ্বল আলো দিচ্ছে জুমার নামাজ পড়তে লাগবে খুব ভালো।। সকলকে জানাই জুম্মা মোবারক ।।

২. আমাদের এই মাটির দেহ নিয়ে কখনো বড়াই করা উচিত না কারণ এতে কোনো লাভ নেই, দু চোখ বন্ধ হলে দেখতে পাবে তোমার পাশে আর কেউ নেই। শুধু আপন হবে নামাজ রোজা সেই অন্ধকার কবর।। সকলকে জুম্মা মোবারক ।।

৩. আগে অসালাম দেয়ার চেষ্টা করো কেননা আল্লাহর কাছে সর্বাপেক্ষা উত্তম ব্যক্তি হচ্ছে প্রথমে সালাম প্রদানকারী। হযরত মুহাম্মদ সাঃ ।।

৪. মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়, সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি করে নেকি দান করেন। এবং একটি করে গোনাহ মোচন করেন।। হযরত মুহাম্মদ সাঃ ।।

৫. নবী করীম সাঃ বলেন, তোমরা কুরআন পড় কেননা কুরআন স্তপঞতার সাথীদের জন্য সুপারিশকারী হবে।। জুম্মা মোবারক সবাইকে ।।

৬. হে আমার আল্লাহ আমাদেরকে দুনিয়া ও আখেরতে কল্যান দান কর এবং আমাদেরকে জাহান্নাম থেকে বাঁচাও। সূরা বাকারা (২০১) ।। সবাইকে পবিত্র জুম্মার দিনের শুভেচ্ছা জানাই ।।

৭. ইসলাম হলো শান্তির ধর্ম। এই শান্তির ধর্ম থেকে এলেম শিক্ষা করে যদি কেউ পরিচিত হতে না পারে, তাহলে তার প্রাচুর্য কখনো তাকে সুখের সন্ধান দিতে পারবে না । সকলকে জুম্মা মোবারক।।

৮. আমার বান্দাদেরকে বলে দিন তারা যেন যা উত্তম এমন কথাই বলে। শয়তান তাদের মধ্যে সংঘর্ষ বাঁধায় । নিশ্চয় শয়তান মানুষের প্রকাশ্য শত্রু। ( সূরা বনী ইসরাইল – ৫৩) 

৯. অবুঝ শিশুরা যেমন কেঁদে কেঁদে সমস্ত সমস্যার সমাধান করে নেয় তার মায়ের কাছে, ঠিক এভাবে আমাদের উচিত আল্লাহর কাছে কেঁদে কেঁদে সব সময় সমস্যার সমাধান করে নেওয়া।। জুম্মা মোবারক ।।

১০. যে ব্যক্তি আল্লাহর ও আখিরাতের উপর ঈমান রাখে সে যেন উত্তম কথা বলে না হয় চুপ থাকে। (সহিহ বুখারী) ।। জুম্মা মোবারক ।।

আরও পড়ুনঃ

সেরা শিক্ষনীয় স্ট্যাটাস যা আপনার জীবনকে বদলে দিতে পারে

সেরা ১৭৫ টি উক্তি যা আপনার জীবন বদলে দিতে পারে

 

ইসলামিক জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

 

ইসলামিক জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

শুক্রবার জুম্মার দিনে প্রত্যেক মুসলমান তার সমস্ত কাজকর্ম আগে করে থাকে অথবা কাজকর্ম ফেলে হলেও জুম্মার নামাজ আদায় করার জন্য মসজিদে ছুটে যায়। এই দিনে সবাই সবার সাথে সবার সাথে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক গড়ে তোলে।

অনেকেই এই দিনে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা দিয়ে থাকে। আপনি যদি এরকম স্ট্যাটাস দিতে চান তাহলে আর না করে আমাদের পোস্টটি সুন্দর করে পড়ে নিন। এখানে জুম্মা মোবারক নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দেওয়া হলো । যা আপনি জুম্মার দিনের তাৎপর্য ব্যাখ্যা হিসেবে লিখতে পারবেন। 

তাহলে আর দেরি না করে পুরো পোস্টটি পড়ে নিন এবং আপনার পছন্দমত স্ট্যাটাস বাছাই করে নিন।

১. সূরা ফাতিহা এতই বরকতময় যে, এইটি নাযিল হওয়ার সময় শয়তান পর্যন্ত কেঁদে দিয়েছিল। সুবহানাল্লাহ।। সবাইকে জানাই পবিত্র জুম্মা মোবারকের আন্তরিক শুভেচ্ছা ।।

২. পৃথিবীতে চার হাজারেরও বেশি ভাষা রয়েছে, কিন্তু তবুও আজানের ধনী কিন্তু এক ভাষাতেই হয়।। সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি সুবহানাল্লাহিল আজিম।। জুম্মা মোবারক এর আন্তরিক শুভেচ্ছা জানাই সবাইকে।।

৩. ‘ লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’ । যে ব্যক্তি কালেমার দাওয়াত মানুষের কাছে পৌঁছে দেবে, আমি তাকে সাথে করে জান্নাতে নিয়ে যাব। বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ‌।।

৪. রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলেছেন যে, যে ব্যক্তি আমার উপর একবার দুরুদ শরীফ পাঠ করে, আল্লাহ তাআলা তার উপর দশবার রহমত বর্ষণ করেন। (মুসলিমঃ ৪০৮)।। সবাই জুম্মা মোবারকের শুভেচ্ছা নিন।।

৫. রাসুলুল্লাহ সাঃ বলেছেন, উচ্চস্বরে কাদার কারণে মৃত ব্যক্তি কবরে আজাব ভোগ করবে। (বুখারী) ।। সবাইকে জানাই জুম্মা মোবারক।।

৬. সন্তানের উত্তম আচরণ ও শ্রদ্ধা পাওয়ার সবচেয়ে বেশি অধিকারী হচ্ছে মা। সে মাকে কখনো কষ্ট দিও না। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। ” জুম্মা মোবারক ” ।

৭. তোমরা সিজদায় বেশি বেশি দোয়া করো। কেননা সিজদা হচ্ছে দোয়া কবুলের উপযুক্ত সময়। (মুসলিম হাদিসঃ ৮৭০) ।। ” পবিত্র জুম্মা মোবারক ” ।

৮. ভালোবেসে স্ত্রীর হাত ধরলেও সগিরা গুনাহ মাফ হয়ে যায়। মহানবী হযরত মুহাম্মদ সাঃ।। ” জুম্মা মোবারক” ।

৯. যার দুঃখ বেশি, তার প্রতি আল্লাহর ভালোবাসা ও তত বেশি।  নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।। সবাইকে জানাই জুম্মার দিনের আন্তরিক শুভেচ্ছা ।।

১০. মসজিদের প্রথম কাতারে যদি ফকিরও বসে তাহলে তাকে সরিয়ে দিয়ে বসার ক্ষমতা কোন রাজা-বাদশারও নেই । এটাই হলো ইসলামের সৌন্দর্য ।। পবিত্র জুম্মা মোবারক।।

আরও পড়ুনঃ

বাছাই করা বসন্তের রোমান্টিক স্ট্যাটাস ও বসন্ত নিয়ে উক্তি

রোমান্টিক স্ট্যাটাস গুলো নিয়ে প্রেমে ভরপুর বাঙালি জীবন 

৭০+ অপেক্ষা নিয়ে স্ট্যাটাস ভালবাসার মানুষের জন্য

জুম্মা মোবারক ক্যাপশন

 

জুম্মা মোবারক ক্যাপশন

পবিত্র জুমার দিনে যারা ইসলামের তাৎপর্যপূর্ণ কথাগুলো দিয়ে স্ট্যাটাস দিতে চান তাদের জন্য আজ নিয়ে এসেছি জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা।

এই পোস্টটিতে আপনি বাছাই করা কিছু স্ট্যাটাস পাবেন । মা দিয়ে আপনি জুম্মার দিনে কিছু ইসলামিক কথা প্রকাশ করতে পারবেন। আমাদের সকলেরই উচিত ইসলামিক স্ট্যাটাস গুলো পড়া এবং এগুলো মেনে চলা। জুম্মার দিনে ইসলামিক স্ট্যাটাস মানুষের আগ্রহ একটু বেশি থাকে।

আমরা অনেকেই বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পছন্দ করি। তবে জুম্মার দিনে ইসলামিক স্ট্যাটাস  গুলো বেশি তাৎপর্যপূর্ণ হয়ে ওঠে। আমাদের পোস্ট থেকে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা পোস্ট গুলো  বেছে নিন এবং জুম্মার দিনের জুম্মা মোবারক ক্যাপশন হিসেবে ব্যবহার করুন।

১. কাগজ দিয়ে তো অনেক কিছুই তৈরি করা যায়। কিন্তু এর মধ্যে সবচেয়ে উত্তম হলো পবিত্র গ্রন্থ আল কুরআন । সবাইকে জানাই জুম্মার দিনের অনেক অনেক শুভেচ্ছা।।

২. যখন আমি অসুস্থ হতাম। তখন আমি কালোজিরা খেতাম। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।। জুম্মা মোবারক।।

৩. ঈমানদারদের জন্য মৃত্যু উপহার স্বরূপ ।  হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।। জুম্মার দিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই সবাইকে।

৪. প্রতি সোমবার ও বৃহস্পতিবার জান্নাতের দরজা খুলে দেওয়া হয় । নবী করীম সাল্লাল্লাহু ওয়া সাল্লাম ।। জুম্মা মোবারকের শুভেচ্ছা ।।

৫. বড় কোন সেলিব্রেটিকে ফলো না করে বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ কে ফলো করুন। তাহলে দেখবেন আপনার জীবন বদলে গেছে ।। জুম্মা মোবারকের শুভেচ্ছা জানাই ।।

৬. সর্বকালের সেরা জুটি হলেনঃ হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং খাদিজা (রাঃ) ।।

জুম্মা মোবারক।।

৭. হে মহান রাব্বুল আলামিন, আজকের এই দিনে আমার অস্বাভাবিক ও সামান্য, সর্বপ্রথম ও সর্বশেষ প্রকাশ্য অথবা প্রকাশ্য রয়েছে এরকম প্রত্যেকটা ভুল ক্ষমা করে দিন ।। জুম্মা মোবারক ।।

৮. আল্লাহ তাআলা এর সবাইকে তাদের মধ্যে থাকার তৌফিক দান করুক যারা আল্লাহর পথে জীবন এবং যারা সাক্ষ্যের শব্দের সাথে প্রতিটি শ্বাস এবং প্রশ্বাস গ্রহণ করে।। আমিন।। সবাইকে পবিত্র জুম্মা মোবারক এর শুভেচ্ছা জানাই ।।

৯. আল্লাহ যাকে পথ দেখান তাকে কেউ পথভ্রষ্ট করতে পারে না কখনো, আর যাকে তিনি পথভ্রষ্ট করে দেন তাকে কেউ কখনো সৎ পথে পরিচালনা করতে পারে না।। জুমা মোবারক ।।

১০. হে মহান রাব্বুল আলামীন, আমাকে এমন চোখ দান করুন যা মানুষের মধ্যে সবচেয়ে ভালোভাবে দেখতে পায়। আমাকে এমন একটি হৃদয় দান করুন যা মানুষের খারাপ কে ক্ষমা করে দিতে পারে। এমন মন দান করুন যা খারাপ কে ভুলে যায়, আর এমন আত্মা দান করুন যা কখনো বিশ্বাস হারায় না। আমিন। পবিত্র জুমা মোবারক ।।

আরও পড়ুনঃ

100+ Bangla caption এবং স্ট্যাটাসের জন্য সেরা বাংলা উক্তির সমাহার

সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা (বাংলা + English)

শেষ কথা

আজকের পোস্টটি লেখা হয়েছে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা নিয়ে। আশা করি পোস্টটি পড়ার পর আপনারা উপকৃত হবেন। জুম্মা মোবারক এর জন্য এই স্ট্যাটাস গুলো ছাড়া আরও অনেক স্ট্যাটাস হয়েছে পরবর্তী সময় দেওয়ার চেষ্টা করব। আজ এ পর্যন্তই রাখলাম। 

শুক্রবার জুম্মার দিন অনেক ফজিলতপূর্ণ একটি দিন। আমাদের সকলের উচিত হবে সপ্তাহের সেরা এই দিনটিকে তাৎপর্যের সাথে পালন করা। এই দিনে ইসলামিক স্ট্যাটাস দিয়ে মানুষকে ইসলাম সম্পর্কে আরো বেশি জানতে সাহায্য করুন। আর আপনার এই কাজ সহজ করে দিতে আমরা আছি আপনার পাশে। 

ইসলামিক স্ট্যাটাস জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা ছাড়া ও আর আর অন্য ধরনের স্ট্যাটাস পেতে এর সাইটটি ভিজিট করুন এবং পোস্টগুলো। নতুন নতুন পোস্ট আপডেট পেতে আমাদের সাথেই থাকুন । 

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা পোস্ট সম্পর্কে কোন কিছু জানার থাকলে অথবা কোন মতামত দেয়ার থাকলে ইনবক্সে যোগাযোগ করুন। ভালো থাকুন সুস্থ থাকুন।