ভাবিকে কি কি নামে ডাকা যায়

ভাবিকে কি কি নামে ডাকা যায়? ভাবিকে ইংরেজিতে কী বলে?

ভাবিকে কি নামে ডাকা যায়? এর উত্তর খুঁজে থাকেন অনেকেই। সাধারণত আমরা ভাবিকে ভাবি বলেই ডেকে থাকি। আমাদের ভাইয়ের সাথে যে মানুষটি বিবাহ বন্ধনে আবদ্ধ হয় সে আমাদের সম্পর্কে ভাবি হয়ে ওঠে।

আজকের এই পোষ্ট থেকে আপনি জানতে পারবেন ভাবীকে কি কি নামে ডাকা যায় এই বিষয়ে। এছাড়াও আরো জানতে পারবেন ভাবিকে ইংরেজিতে কী বলে?  বড় ভাইয়ের বউকে কি বলে, ছেলেদের কি নামে ডাকলে খুশি হয়, প্রেমিকাকে কি বলে ডাকলে খুশি হয়, স্ত্রীর জন্য সুন্দর ইসলামিক নাম, মাসিকে কি কি নামে ডাকা যায়, বউয়ের কিউট নাম এবং আরো অনেক কিছু।

ভাইয়ের বউয়ের সাথে আমাদের সম্পর্কটা যদি মিষ্টি মধুর হয় তাহলে তাকে মিষ্টি মধুর নামে ডাকা যায়। শুধু যে তাকে ভাবি বলেই ডাকতে হবে এরকম কোন কথা নেই। আমি পছন্দমত যেকোনো নামে তাকে ডাকতে পারবেন।

তাহলে চলুন আজকে জেনে নেওয়া যাক আপনি আপনার ভাবি অথবা অন্য কাউকে কি নামে ডাকবেন।

ভাবিকে কি কি নামে ডাকা যায়

ভাবিকে কি কি নামে ডাকা যায় জেনে নিন। ভাবিকে ভাবী ভাবীমা, বৌদি বউ মনি, ছোট ভাবী বড় ভাবী, মেজ ভাবী , অথবা নামের সাথে ভাবি যোগ করে ডাকতে পারেন। উদাহরণস্বরূপ বলা যায় যে, রিতা ভাবি, সুমি ভাবি, হাসনা ভাবী। 

এছাড়াও ভাবিকে আপনি ইচ্ছা করলে আপু অথবা আপা বলে ডাকতে পারেন। আপনার ভাবির সাথে আপনার সম্পর্ক অনুযায়ী আপনার ডাক নির্ভর করবে। আপনার সাথে তার যত বেশি গভীর সম্পর্ক হবে আপনি তাকে তত বেশি নিজের মনের মত করে ডাকতে পারবেন।

তাই যেকোনো ডাক নির্ভর করে দুজনের সম্পর্কের ওপর। আপনার ভাবির সাথে মধু সম্পর্কে গড়ে তুলুন এবং তাকে সুন্দর সুন্দর নামের ইচ্ছামতো ডাকুন। 

আরও পড়তে ভিজিট করুনঃ 

ভালোবাসার সুন্দর কিছু কথা শুধু তোমার জন্য

ভালোবাসার আবেগি স্ট্যাটাস ও আবেগি ক্যাপশন

ভালোবাসা নিয়ে কিছু কথা ও ক্যাপশন ২০২৪

ভাবিকে ইংরেজিতে কি বলে?

ভাবিকে ইংরেজিতে কি বলে?

ভাবি একটি বাংলা শব্দ। বড় ভাইয়ের বউকে মুসলমান সম্প্রদায়ের মানুষেরা সাধারণত ভাবি বলে ডাকে। ভাবিকা আরো অনেক নামে ডাকা যায় তবে এই নামটি অনেক সুন্দর লাগে।

ভাবিকে ইংরেজিতে বলা হয় sister-in-law. Sister-in-law এর অর্থ শুধু ভাবি হয় না। সিস্টার ইন ল বলতে ননদকেও বুঝিয়ে থাকে। তাহলে আমরা নিশ্চয় জেনে জেনে নিলাম বড় ভাইয়ের বউ অর্থাৎ ভাবিকে ইংরেজিতে কি বলা হয়। 

এখান থেকে আপনি নিশ্চয়ই বুঝে গেলেন বড় ভাইয়ের বউকে কি বলে। বড় ভাইয়ের বউকে আমরা বড় ভাবি বলে ডাকতে পারি অথবা শুধু ভাবি বলেও ডাকতে পারি। এছাড়া হিন্দু সম্প্রদায়ের কেউ হলে বড় ভাইয়ের বউকে বড় বৌদি বা বড় বউ মনি বলতে পারে।

স্ত্রীকে কি নামে ডাকা যায়

স্ত্রীকে কি কি নামে ডাকা যায় জানতে পড়ে নিন নিচের লেখা গুলো।‌ আপনি আপনার স্ত্রীকে নাম ধরে ডাকতে পারেন অথবা তাকে বলতে পারবেন প্রিয়তমা, প্রিয়া, সুন্দরীতমা, আমার রানী, আদুরী, প্রনয়ী এবং আপনার মনের মত অনেক নাম। আপনার বউ এর কিউট নাম হিসেবে আপনি এই নামগুলো দিয়ে তাকে ডাকতে পারে। ভাবিকে কি কি নামে ডাকা যায়।

স্ত্রীর জন্য সুন্দর ইসলামিক নাম হিসেবে সুন্দর কিছু নাম রয়েছে আপনি ইচ্ছা করলে এই নাম গুলো দিয়ে আপনার স্ত্রীকে ডাকতে পারেন। এখানে বেশ কিছু সুন্দর ইসলামিক নাম দেওয়া হল শুধুমাত্র আপনার স্ত্রীকে ডাকার জন্য। নামগুলো পড়ে নিতে পারেন।

** ইয়া হাব্বাতি (আমার ভালোবাসা)

** ইয়া হিমু ( ওগো সুন্দরী)

** ইয়া হায়াতি (আমার জীবন) 

** ইয়া রুহী (আমার আত্মা)

** ইয়া কামারি (আমার চাঁদ)

ছেলেদের কি নামে ডাকলে খুশি হয়

ছেলেদের কি নামে ডাকলে ছেলেরা খুশি হয় তা জেনে নিন আজকের লেখা থাকে। নিচে সুন্দর সুন্দর কিছু ছেলেদের নাম দেওয়া হলো যে নামে ডাকলে তারা খুশি হয়। এই নামগুলো দিয়ে আপনি আপনার প্রেমিককেও ডাকতে পারেন। অথবা আপনার আদরের ছোট ভাইকে ও ডাকতে পারেন।

*মিস্টার কুল

রানঝা 

লাইফ লাইন 

বাণী

বাবু 

সোনা 

রোমিও 

কনজুস 

মাখন 

টেডি 

কিউটি পাই 

পতিদেব 

নুডলস 

মুগলি 

চটোরা 

পতিদেব 

নুডুলস 

লাভ 

জান 

বাচ্চা 

লক্ষী সোনা।**

** Baby

Lifeline

My heart

My love

Beloved one

My Prince

Prince charming

Mr cool

Romeo

My hero

Loving person**

আরও পড়তে ভিজিট করুনঃ 

ভালোবাসার ছন্দ, স্ট্যাটাস ও কবিতা ২০২৪

গভীর ভালোবাসার এসএমএস বাংলা ও ইংরেজি

প্রেমিকাকে কি বলে ডাকলে খুশি হয়

প্রেমিকাকে কি বলে ডাকলে খুশি হয়

বৌদিকে কি কি নামে ডাকা যায় এর পাশে পাশাপাশি জেনে নিন প্রেমিকাকে কি বলে ডাকলে খুশি হতে পারে। দুটি ছেলেমেয়ে যখন ভালবাসার বন্ধনে আবদ্ধ হয় তখন তাদেরকে প্রেমিক প্রেমিকা বলা হয়। তারা একে অপরকে নিজেদের পছন্দমত আমি ডেকে থাকে।

একজন প্রেমিক তার প্রেমিকাকে যেসব নামে ডাকতে পারে সেগুলো হলো: রূপবতী, রাজকুমারী, প্রিন্সেস, পরান পাখি বা প্রাণ পাখি, লক্ষ্মীটি, সোনা পাখি, মায়াবতী, চাঁদ কুমারী, ময়না পাখি, টুনটুনি, নীলাবতী, নীল পরী, নীলাঞ্জনা, সানসাইন, পুতুল, বেবি, জান।

উপরের লোমগুলো ছাড়াও আপনি আপনার প্রেমিকাকে মাঝে মধ্যে পাগলি বলে ও ডাকতে পারেন। তবে এমন কোন নামে কাউকে ডাকবো না সে পছন্দ করে না।

মাসিকে কি কি নামে ডাকা যায়

ভাবিকে কি কি নামে ডাকা যায় এর পাশাপাশি জেনে নিন মাসিকে কি কি নামে ডাকা যায়। মাসি বলতে আমরা সাধারণত বুঝিয়ে মায়ের বোন। মায়ের নিজের বোন চাচাতো মামাতো খালাতো এমনকি যেকোনো ধরনের বমি হোক না কেন তাকে মাসি বলে ডাকা যায়।

হিন্দু সম্প্রদায়ের লোকেরা মাসির মায়ের বোনকে মাসি বলে থাকে। এছাড়াও মাসিকে খালা বলে ডাকা যায়। নিতাই নয় আপনি ইচ্ছা করলে পাশে কে আন্টি বলেও ডাকতে পারবেন। আপনার ইচ্ছার উপর নির্ভর করে আপনি আপনার মাসিকে কি নামে ডাকবেন।

মুসলমান সম্প্রদায়ের লোকজন মায়ের বোনকে খালা বলে ডাকে আর হিন্দু সম্প্রদায়ের লোকজন মায়ের বোনকে বলে মাসি। 

আদুরে ডাক নাম

আদুরে ডাক নাম

ছেলে ও মেয়েদের আদরের ডাক নাম জানতে চাইলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। মানুষ তার আদরের কাউকে শুধু তার নাম ধরে ডাকে না ইচ্ছে মতো আদরের কিছু দাও নাম দিয়ে ডাকে। যে নাম ধরে ডাকলে তাকে ডাকা হয় সে ও খুশি হয় এবং যে ডাকে তার ও আনন্দ হয়। 

এমনই কিছু আদরের ডাকনাম এখানে উল্লেখ করা হলো। আপনার প্রিয়জনকে আপনি নাম গুলো দিয়ে ডাকলে সে খুশি হয়ে যাবে। এটাই তো আর দেরি না করে দেখুন আদুরে ডাকনাম গুলো:

** আদুরী 

আহ্লাদী 

সোনামণি 

ছুটকি 

আমার সোনা 

আমার রানী 

সুইটি 

পুষ্পবতী 

কিউটি পাই 

হামিং বার্ড 

অ্যাংরি বার্ড 

আমার জীবন 

ফুলকি 

ফুলটুসি 

বিড়াল 

ছানা 

প্রজাপতি **

** My love 

My heart 

Butterfly 

Angry bird 

Hummingbird 

Sweetie 

Cutie pie 

My queen 

Pet 

My life 

My soul **

আরও পড়তে ভিজিট করুনঃ 

স্বামী স্ত্রীর ভালোবাসার ছন্দ, মেসেজ, উক্তি ও কবিতা

ভালোবাসার মানুষের জন্য রোমান্টিক বার্তা, কথা ও উক্তি

শেষ কথা

ভাবিকে কি কি নামে ডাকা যায় আশা করি নিশ্চয়ই এই পোস্টটি থেকে জেনে গেছেন। এখান থেকে আপনি আরো জানতে পারছেন বউ এর কিউট নাম প্রেমিক অথবা প্রেমিকাকে কি বলে ডাকলে খুশি হয় ছেলেদের কি নামে ডাকা যায় এবং আদরের কিছু ডাক নাম। 

এই নামগুলো থেকে আপনি আপনার পছন্দমত নাম বাছাই করে আপনার পছন্দের মানুষকে ডাকতে পারবেন। আদুরে ডাক নাম গুলো দিয়ে আপনি আপনার ছোট সোনামণি অথবা আদরের কাউকে ডাকতে পারবেন । আশাকরি পোস্টটি আপনার কাছে পছন্দ হয়েছে।

পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না যেন। পোস্ট সম্পর্কে কোন কিছু বলার থাকলে নিজের কমেন্ট বক্সে লিখতে পারেন। প্রতিনিয়ত নতুন নতুন পোস্ট আপডেট পেতে আমাদের সাইটের সাথেই থাকুন।

আজ এই পর্যন্তই। সবার সুস্বাস্থ্য কামনা করে আমাদের লেখা শেষ করলাম। ধন্যবাদ সবাইকে ।।