মা কে নিয়ে ভালোবাসার কথা

মা কে নিয়ে ভালোবাসার কথা স্ট্যাটাস, সেরা উক্তি

মা কে নিয়ে ভালোবাসার কথা শুনতে বলতে পড়তে অথবা লিখতে আপনি অবশ্যই পছন্দ করেন। আপনি যদি মাকে নিয়ে ভালোবাসার কথা পড়তে চান তাহলে পড়ে নিন আমাদের আজকের এই পোস্টটি।

আজকের এই পোস্টটি মাকে নিয়ে ভালোবাসার কথার সাথে সাথে আপনি আরও পেয়ে যাবেন মাকে নিয়ে সেরা কিছু উক্তি,মাকে মিস করা নিয়ে স্ট্যাটাস, মা দিবসে মাকে নিয়ে কিছু কথা।

“মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নাই” কবির লেখা এই লাইন দুটি আমরা প্রত্যেকেই কম বেশি জানি। আমরা যতবারই এই লাইন দুটি পড়ি প্রতিবারই মা শব্দটির গুরুত্বৎ অনুধাবন করতে পারি। প্রতিবারই মায়ের প্রতি ভালোবাসা বেড়ে যায় আমাদের।

তাহলে আর দেরি না করে আজকের পোস্টটি থেকে পড়ে নিন মাকে নিয়ে ভালোবাসার কথাগুলো।

মা কে নিয়ে ভালোবাসার কথা

মা কে নিয়ে ভালোবাসার কথা, বলতে পারলে প্রতিটি সন্তানই আনন্দিত হয়। আপনি যদি আপনার মাকে ভালোবাসার কথা বলতে চান তাহলে নিচের কথাগুলো পড়তে পারেন। 

✓✓ মা শব্দটির মধ্যে লুকিয়ে থাকে অজস্র ভালোবাসা ও স্নেহ। মা, আম্মা, মাম্মি, মামনি সন্তানেরা যেভাবেই ডাকুক না এই শান্তির ডাক অন্য কোন শব্দের সঙ্গে তুলনা করা যাবে না।

✓✓ মা কথাটি খুবই ছোট। কিন্তু এই ছোট্ট শব্দটির মধ্যে লুকিয়ে আছে পৃথিবীর সকল ভালোবাসা ও স্নেহ, মায়া মমতা। মায়ের তুলনা একমাত্র মা নিজেই। মায়ের সাথে অন্য কারো তুলনা করা যাবে না। মা হলো সীমার মাঝে অসীম যার ভালোবাসার গভীরতা পরিমাপ করা যায় না।

✓✓ মায়ের স্পর্শে প্রতিটি সন্তান ধীরে ধীরে পূর্ণ ব্যক্তিত্বসম্পন্ন হয়ে ওঠে। পৃথিবীর যত রকম ধর্ম রয়েছে প্রতিটি ধর্মে মায়ের মর্যাদা কে উচ্চ আসন দেওয়া হয়েছে। মাকে যেভাবেই ডাকা হোক না কেন এই মা ডাকের মধ্যে লুকিয়ে থাকে অনাবিল শান্তি ও সুখ। প্রতিটি সন্তানের মাকে‌‌ অসম্ভব রকম ভাবে ভালোবেসে। 

✓✓ এই পৃথিবীতে একমাত্র মায়ের ভালোবাসায় হয় নির্ভেজাল ও খাঁটি। এই ভালবাসার মধ্যে কোন ভেজাল থাকে না থাকে না কোনো মলিনতা। যেকোনো পরিস্থিতিতেই মা সব সময় নিজের সবকিছু বিলিয়ে দেয় তার সন্তানের জন্য। মায়ের ভালোবাসার কোন সীমা থাকে না।

মাকে নিয়ে ভালোবাসার কথা

মা কে নিয়ে ভালোবাসার কথা,  মায়ের প্রথম স্পর্শ সন্তানের জীবনের প্রথম ভালোবাসা হয়ে ধরা দেয়। মা একটি ছোট্ট শব্দ। কিন্তু এই ছোট্ট শব্দটির মধ্যে লুকিয়ে আছে সারা বিশ্বের সব মায়া, মমতা, আদর, স্নেহ, সুখ ও নিঃস্বার্থ ভালোবাসার কথা।

তাহলে চলুন করে নিন স্নেহময়ী মা সম্পর্কে কিছু ভালোবাসার কথা।

✓✓ আপনি যত বড় মাপের মানুষই হয়ে যান না কেন সব সময় মাকে ভালোবাসুন। কারণ আপনার জান্নাত আপনার মায়ের পায়ের নিচে। মাকে কখনো অবহেলা করবেন না এবং তাকে কোন কষ্ট দেবেন না।

✓✓ প্রতিবার খাবার খাওয়ার পর মায়ের আঁচলে মুখ মোছার মতো শান্তি পৃথিবীর আর কোন কিছুতে পাওয়া যাবে না হয়তো। 

✓✓ মৃত্যুবরণ করার জন্য অনেক রাস্তা থাকে। কিন্তু জন্ম নেওয়ার জন্য শুধু মাত্র মা ই থাকে।

✓✓ মা ছোট্ট একটি শব্দ কিন্তু এমন একটা সম্পদ, যা একবার হারিয়ে গেলে পৃথিবীর আর কোথাও তা খুঁজে পাওয়া যায় না।

✓✓ প্রতিটি স্বামীর দায়িত্ব হলো তার স্ত্রীকে খুশি করা , কিন্তু এই খুশি যেন মা-বাবাকে বাদ দিয়ে না হয়। মা-বাবার প্রতি দায়িত্ব কর্তব্য কখনো অবহেলা করা যাবে না। তাদের দিকে সব সময় লক্ষ্য রাখতে হবে।

✓✓ আমি গরিব তবুও আমি পৃথিবীর সবচেয়ে ধনী মানুষ। কারণ হলো আমার কাছে পৃথিবীর সবচেয়ে শ্রেষ্ঠ ও অমূল্য সম্পদ মা আছে।

✓✓ হিরা নাকি শুনি সবচেয়ে দামি সারাক্ষণ করে ঝলমল, তাহার চেয়ে অধিক দামি আমার মায়ের আঁচল।

✓✓ মা মানে এক চিলতে হাসি, যে হাসিতে পুরো বিশ্ব হাসে।

✓✓ মাগো তুমি ছাড়া আজও আমি অবহেলিত।

✓✓ প্রিয় মা তুমি বিহীন আজ আমি বড় একা।

আরও পড়তে নিচের লিঙ্কে ভিজিট করুনঃ 

সেরা জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও দোয়া (বাংলা+English)

সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা (বাংলা + English)

শুভ জন্মদিন ।। প্রিয় জনের কাছে পাঠানোর জন্য সেরা শুভেচ্ছা বার্তা

 

মাকে মিস করা নিয়ে স্ট্যাটাস

মা কে নিয়ে ভালোবাসার কথা

মা কে ভালোবাসার কথা বলার পাশাপাশি এখানে আপনাদের জন্য হলো মাকে মিস করা নিয়ে স্ট্যাটাস। চলুন তাহলে মমতাময়ী মাকে মিস করা নিয়ে লেখা সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো পড়ে নিন।

>> জীবনটা তখনই সুন্দর ছিল, শিশুকালে আমার মা যখন আমাকে কোলে বসিয়ে নিজের হাতে খাইয়ে দিত।

>> মা তোমাকে অনেক বেশি মিস করি। ‌ কতদিন হয়ে গেল তোমার আদর থেকে বঞ্চিত আছি।

>> আমি জান্নাত দেখিনি। কিন্তু দেখেছি আমার মাকে।

>> তুমি আমার জীবনের সকল সুখ ও আনন্দের কারণ। তোমাকে অনেক মিস করি মা।

>> যে গর্ভ তোমাকে ধারণ করেছে সে গর্ভধারিনী মায়ের প্রতি কর্তব্য করো ও শ্রদ্ধা নিবেদন করো। — আল কুরআন ।।

>> মনে হচ্ছে সন্তানের আদর্শ বিদ্যা নিকেতন। মায়ের আদর অতুলনীয়। মা হতে গিয়ে যে মারা যায় ইসলামে সে শহীদের মর্যাদা পায়। বুখারী শরীফ ।।

>> আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল। — জর্জ ওয়াশিংটন ।।

>> মা হলো পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে বিনা সুদে অকৃত্রিম ভালোবাসা। — হুমায়ূন আহমেদ ।।

>> মায়ের প্রতি ভক্তি দৃষ্টি হতে পুণ্য হতে পারে না। প্রতিবার মায়ের দিকে যত্নের দৃষ্টিতে তখন এর জন্য একটি কবুল হজের সওয়াব লিখে দেওয়া হয়। — বুখারী শরীফ ।।

>> এই দুনিয়াতে নিঃস্বার্থ ভালোবাসা একমাত্র মা দিতে পারে। মা ছাড়া কেউ ভালোবাসবে না এভাবে।

মাকে নিয়ে সেরা ১০টি উক্তি

মা কে নিয়ে ভালোবাসার কথা, বলতে গেলে শেষ করা যাবে না। প্রতিটা মানুষের জীবনে মা হলো একজন গুরুত্বপূর্ণ মানুষ । মাকে ছাড়া জীবন অর্থহীন হয়ে যায়। এখানে আপনাদের জন্য মাকে নিয়ে সেরা উক্তি হিসেবে ১০টি উক্তি দেওয়া হলো। আশা করি উক্তিগুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে।

>> মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। — হযরত মুহাম্মদ সাঃ ।।

>> আমার বাসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে। কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। — এলেন ডে জেনারিস ।।

>> যার মা আছে, সে কখনোই গরিব নয়। — আব্রাহাম লিংকন ।।

>> মানুষের জীবনে মা যে কারো ভূমিকায় হাজির হতে পারেন। কিন্তু অন্য কারো পক্ষে মায়ের ভূমিক্ষয় হাজির হওয়া সম্ভব না। — গ্যাসপার মেমিলড ।।

>> মায়ের ভালোবাসা এতটাই শক্তিশালী যে এটি সব সময় নিজের চিহ্ন রেখে যায়। এত বেশি গভীর আর শক্তিধর সেই ভালোবাসা, যা সারা জীবন সুরক্ষা কবজ এর মত আমাদের ঘিরে থাকে। — জেকে রাউলিং ।।

>> আমার মা বিস্ময়কর আর আমার কাছে উৎকৃষ্ট আরেক নাম। — মাইকেল জ্যাকসন ‌‌।।

>> তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দেব। — নেপোলিয়ন বোনাপার্ট ।।

>> চোখ খুলে মমতাময়ী মায়ের মুখটি দেখে প্রেমে পড়ার মধ্য দিয়ে শুরু হয় জীবন। — জর্জ এলিয়ট ।।

>> পৃথিবীতে তোমার হাজার হাজার বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী থাকবে। কিন্তু সবশেষে তুমি একজন মানুষকে খুঁজে পাবে। যাকে তুমি শত আঘাত দেওয়ার পরও সে শুধু তোমার ভবিষ্যৎ নিয়েই ভাবে, আর তিনি হলেন মা। — রেদোয়ান মাসুদ ।।

>> সন্তানরা ধারালো চাকুর মতো। তারে না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সঙ্গে লেগে থাকে। — জোয়ান হেরিস ।।

মা দিবসে মাকে নিয়ে কিছু কথা

মা দিবসে মাকে নিয়ে কিছু কথা

মা কে নিয়ে ভালোবাসার কথা, পৃথিবীতে অনেক অনেক দিবস পালন হয়। তার মধ্যে একটি হচ্ছে বিশ্ব মা দিবস। যদি আমাকে ভালোবাসার জন্য কোন বিশেষ দিন বিশেষ মুহূর্তের প্রয়োজন নেই। তবুও এই দিনটিতে সকলে মায়ের ভালবাসার উদযাপন করে থাকে। 

আপনি আপনার মায়ের সাথে এই বিশেষ দিনে বিশেষ মুহূর্ত কাটানোর সময় নিচের লেখা গুলো তাকে বলতে পারেন। এতে করে তার আনন্দ অনেক বেড়ে যাবে।

>> একটি পরিবারের কেন্দ্রে থাকে একজন মা যে নিজের পরিবারের সবাইকে একসাথে আগলে রাখে। মাকে ছাড়া একটি পরিবার সম্পূর্ণ হতে পারে না। মা তোমাকে জানাই মা দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

>> এ পৃথিবীতে কোন কিছুই ফ্রীতে পাওয়া যায় না। তবে শুধুমাত্র মায়ের ভালোবাসাই ফ্রীতে পাওয়া যায়।

>> প্রতিটি মা অনন্য অসাধারণ হয়ে থাকে তার সন্তানের জন্য। মায়ের কোন পড়াশোনা বা ডিগ্রী না থাকলেও সন্তানের জন্য মা একজন MBBS ডাক্তারের চেয়ে কম হয়না।

>> এই পৃথিবীতে মায়ের ভালোবাসা হচ্ছে সর্বোচ্চ ভালোবাসা। এই ভালবাসার কাছে হার মেনে যায় অন্য সবকিছু। মা তোমাকে জানাই মা দিবসের শুভেচ্ছা।

>> প্রতিটি শিশুর কাছে তার সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল হল তার মায়ের কোল। এবং মা হলো এ দুনিয়ার একমাত্র সত্যিকারের বন্ধু।

>> পৃথিবীর সবার ডাক উপেক্ষা করে যেতে পারবেন আপনি। কিন্তু আপনার মায়ের মমতাময়ী ডাক কখনো উপেক্ষা করতে পারবেন না।

>> এই পৃথিবীতে মা হলেন এমন একজন মানুষ, যিনি তার সন্তানের আনন্দ ও সুখের জন্য নিজের সব সুখ সচ্ছন্দ্য বিসর্জন দিতে দ্বিধাবোধ করেন না।

>> মা হওয়ার আগে একজন মেয়ে হয়তো ত্যাগী হতে পারেনা। কিন্তু প্রতিটি মা তার সন্তানের জন্য নিজের সুখ স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়ে ত্যাগী হয়ে থাকেন। 

>> এই পৃথিবীতে মায়ের ভালোবাসার সাথে অন্য কোন কিছুরই তুলনা করা যায় না। মা তার সন্তানদেরকে নিজের জীবনের চেয়েও ভালোবেসে থাকেন।

>> এ পৃথিবীতে সবচেয়ে ছোট এবং সবচেয়ে সুন্দর শব্দটি হলো মা। মা ডাকের মধ্যে রয়েছে গভীর ভালোবাসা।

আরও পড়তে ভিজিট করুন নিচের লিঙ্কগুলোতে

রোনালদোর বউ এর নাম কি এবং রোনালদো সম্পর্কে অন্যান্য তথ্য

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms সাথে ভালোবাসা দিবসের ইতিহাস????

ভালোবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা ইংরেজিতে পড়ে নিন????????

শেষ কথা

মা কে নিয়ে ভালোবাসার কথা, গুলো লিখতে গিয়ে মায়ের প্রতি ভালোবাসা বেড়ে যায় অনেক। আপনারা যারা এই পোস্টটি পড়ছেন তারা নিশ্চয় আপনাদের মাকে অনেক বেশি ভালোবাসেন।

প্রতিটি সন্তানের উচিত মাকে ভালোবাসা এবং তার সেবা যত্ন করা। মা যেমন তোর সন্তানকে অনেক আদর স্নেহ ভালোবাসা দিয়ে বড় করে তোলে এমন করে প্রতিটি সন্তানের ও কর্তব্য হলো মাকে ভালোবাসা এবং মায়ের সুখ দুঃখের সাথী হওয়া।

কবি যথার্থই বলেছেন, “মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নাই”। এই পৃথিবীতে মায়ের মত আপন আর কেউ হতে পারবে না।

আজকের পোস্টটি আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এমনই নতুন নতুন পোস্ট প্রতিনিয়ত পেতে আমাদের সাথে থাকুন। ভালো থাকুন সুস্থ থাকুন।