বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস: আমাদের অবিচ্ছিন্ন সম্পর্কের গল্প

“বন্ধু নিয়ে স্ট্যাটাস” । হ্যাঁ  বন্ধুরা আজ আপনাদের জন্য লিখতে বসেছি  বন্ধু নিয়ে স্ট্যাটাস, । বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন ইত্যাদি। ।  অনেক কিছু ভাবার পরে মনে হল বন্ধু নিয়ে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দেয়। তাই  তাদের কথা মাথায় রেখেই আজকের এই লেখা। 

 

গোছানো কিছু ভালো ভালো স্ট্যাটাসগুলো , যদি আমার ওয়েবসাইটে তুলে ধরা যায় তাহলে মনে হয় আমার সাইটের ভিজিটরদের জন্য খুবই ভালো হবে। 

 

আসলে কি জানেন?  বন্ধু হল সৃষ্টিকর্তার দেওয়া শ্রেষ্ঠ উপহার। আমাদের জীবনে চলার পথে অনেক মানুষের সাথেই দেখা হয়, কথা হয়, চলা হয় কিন্তু সব সময়।  সব মানুষই কি  পাশে থাকে? 

 

না বন্ধুরা থাকে না। যারা থাকে তারাই আমাদের বন্ধু । বন্ধু মানে শুধু আড্ডার সঙ্গি হওয়া না ।  বরং বন্ধুর সুখে সুখি , বন্ধুর খুসিতে খুসি এবং বন্ধুর দুঃখের সঙ্গী হওয়া ।  আর তাদেরকে নিয়েই আজকে লিখতে বসেছি বন্ধু নিয়ে স্ট্যাটাস।

 

এটি তৈরি হয় একে অপরের প্রতি গভীর ভালোবাসা বিশ্বাস ও শ্রদ্ধার মাধ্যমে। 

তাই এখন যারা আমার এই পোস্টটি পড়ছেন । তারা বলছি বন্ধু নিয়ে স্ট্যাটাস গুল শুধু কপি করুন । আর পেস্ট করুন আপনার facebook এবং হোয়াটসঅ্যাপ এর ওয়ালে। 

 

মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস অথবা মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস আসলে বন্ধু নিয়েই স্ট্যাটাস। আল্লাহ তাআলা আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন তার এবাদতের জন্য।

 

এই পৃথিবীতে আমরা যেন একে অপরের সুখে শান্তিতে থাকতে পারি সেজন্য তিনি নারী এবং পুরুষ হিসেবে পাঠিয়েছে। তাই নারী পুরুষের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। একজন নারী এবং একজন পুরুষ বিয়ের মাধ্যমে তার বন্ধুত্বের সম্পর্ককে দীর্ঘ করে। 

 

নারী পুরুষের মাধ্যমে বন্ধুত্বের বন্ধন আরো দীর্ঘ করার জন্য ছেলে মেয়েরা একে অপরকে মোবাইলের মাধ্যমে ইন্টারনেটকে ব্যবহার করে এসএমএস পাঠাই । অনেক সময় ফেসবুকে স্ট্যাটাস দেয়।  বন্ধু নিয়ে স্ট্যাটাস অথবা মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস। 

 

কিন্তু অনেকেই আছে এই বন্ধু নিয়ে স্ট্যাটাস গুলো বা এসএমএস গুলো ভালো মতো লিখতে পারেনা । 

আর তাদের জন্যই আমরা খুঁজে বের করেছি সুন্দর সুন্দর মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস এসএমএস অথবা বন্ধু  নিয়ে স্ট্যাটাস ক্যাপশন ।

 

তাই আর দেরি না করে আমাদের সাইটের এসএমএস গুলো কপি করুন এবং পেস্ট করুন আপনার facebook মেসেজ । আপনার প্রিয় বন্ধুর কাছে অথবা এসএমএস করুন আপনার প্রিয়তমাকে।

আর হ্যাঁ একটা আবদার করাই যাই আর সেটা হল আপনার যদি বন্ধু নিয়ে স্ট্যাটাস লেখাগুলো ভালো লেগে থাকে তাহলে শেয়ার করুন আপনার বন্ধুর সাথে । যেন তারাও তাদের অপর বন্ধুদের সাথে শেয়ার করতে পারে।

 

  • একটা ব্যাপার  সবাই জানে , যে কেউ নিজ পরিবারকে বেছে নিতে পারেনা । কিন্তু নিজের জন্য একজন বন্ধুকে বেছে নিতে পারেন।

 

  • আমার স্বপ্ন আমি যদি এই পৃথিবীতে কোন কিছু হতে চাই তবে জেনে রেখো আমি হব তোমার চোখের অশ্রু।

 

  • একজন ছেলে কখনো একজন মেয়ের বন্ধু হতে পারেনা, কারণ এখানে, দৈহিক আকাঙ্ক্ষা আছে। শেক্সপিয়ার।। 

 

  • নারী এবং পুরুষের মাঝে কেবলই বন্ধুত্বের সম্পর্ক থাকা অসম্ভব। যা থাকতে পারে তাহলে আকাঙ্ক্ষা, দুর্বলতা, ঘৃণা কিংবা ভালোবাসা। আইরিস কবি অস্কার উইলড ।। 

 

  • ছেলে আর মেয়ে বন্ধু হতে পারে কিন্তু তারা অবশ্যই প্রেমে পড়বে। হয়তো খুব অল্প সময়ের জন্য অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে, আর না হয় সব সময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই। ।।

 

  • আমি এখনো প্রতিদিন তোমার প্রেমে পড়ি।

 

  • তোমার হাসি আক্ষরিকভাবে আমার জীবনে দেখা সবচেয়ে সুন্দর জিনিস।

 

  • I want you. All of you. Your flaws. Your mistakes. Your imperfections. I want you and only you.

 

  • তোমার প্রতি আমার ভালোবাসা এমন কিছু নয় যা পরিমাপ করা যায় আমি শুধু জানি আমার হৃদয় পরিপূর্ণ।

 

  • এখন পর্যন্ত আমরা একসাথে যে সময় গুলো কাটিয়েছি তা অনেক দুর্দান্ত হয়েছিল তবে আমি আপনাকে আরো প্রতিশ্রুতি দিচ্ছি যে সেরা টি এখনো বাকি।

 

  • তোমার জন্য আমার হৃদয় কখনো ভাঙবে না। তোমার জন্য আমার হাসি কখনো অম্লান হবে না ।তোমার প্রতি আমার ভালোবাসা কখনো শেষ হবে না। আমি তোমাকে ভালোবাসি।

 

  • তুমি যাই করো না কেন আমি তোমাকে ভালোবাসি।

 

  • আমি তোমাকে ভালোবাসি।  যেরকম আছো তুমি যা ছিলে তুমি  এবং যা তুমি এখনো রয়েছ তার জন্য।

 

  • তোমার সাথে দেখা হওয়ার আগে আমি কখনোই জানতাম না যে কারো দিকে তাকিয়ে অকারণে হাসতে কেমন লাগে।

 

  • আমি জানিনা কেন আমি তোমার প্রেমে পড়েছি। কিন্তু আমি নিশ্চিত জানি তুমিই আমার নিয়তি।

 

  • আমি তোমাকে ভালবাসি কারন আমি জানি যাই ঘটুক না কেন তুমি সব সময় আমাকে ভালবাসবে।

 

  • আমি তোমাকে দেখলে আমার হৃদয় কিভাবে ছুটে যায় তা তোমার কোন ধারনা নেই।

 

  • দুটি আত্মা একটি একক চিন্তা ভাগ করে নেই কারণ উভয় হৃদয় এক হিসেবে স্পন্দিত হয়।

 

  • চোখ বন্ধ করলেই তোমায় দেখি। চোখ খুললেই তোমায় দেখি। তোমাকে না ভেবে আমার কিছু করার নেই।

 

  • প্রতিটি কথোপকথনে, প্রতিটি তারিখে, প্রতিটি রাতে, প্রতিটি হাসিতে, প্রতিটি মুহূর্তে আমি আপনার সাথে আরও বেশি করে প্রেমে পড়ি।

 

আরও পরুনঃ

কষ্টের স্ট্যাটাস: আমাদের জীবনে দুঃখের সাথে সম্পর্ক ও সম্ভাবনা

 

Bangla caption এবং স্ট্যাটাসের জন্য সেরা বাংলা উক্তির সমাহার

 

বাংলাদেশের মানচিত্র: এক দেশ, অনেক গল্প

 

মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন 

 

মেয়ে বন্ধু নিয়ে স্ট্যাটাস

ছেলে এবং মেয়ে শুধুমাত্র বন্ধুত্বের খাতিরে ই টিকে থাকবে এটা অসম্ভব।  এটা প্রকৃতিবিরুদ্ধ। শুধুমাত্র বন্ধুত্ব হলে প্রকৃতি তার নিজের অস্তিত্ব হারাবে এটাই স্বাভাবিক। আর যদি কেউ এটা মানতে না চায় তবে সে একজন ভন্ড । সে ভণ্ডামি করছে নয়তো ধোঁকা দিচ্ছে। আগুনের পাশে মোম গলবেই।

 

চুম্বক লোহাকে আকর্ষণ করবেই। ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে  কিন্তু সেটা একসময় প্রেমে পরিণত হবেই অথবা অবৈধ সম্পর্কের রূপ নেবেই।

তবে এটা লক্ষণীয় যে বর্তমান সময়ে গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড সম্পর্ক এতটাই জনপ্রিয় যে এর থেকে দূরে থাকতে পারছে না কেউ। আর এটার সবচাইতে বড় সুবিধা বা কারণ হচ্ছে এতে কারো প্রতি কারো কোনরূপ দায়বদ্ধতা থাকে না মিটমাট থাকে না। এটা এক সময় সামাজিক এবং সাংস্কৃতিক দ্বন্দ্ব সৃষ্টির কারণ হয়ে দাঁড়াবে। আরো লক্ষণীয় যে ছেলে মেয়ে ভাই বোন স্বামী স্ত্রী সম্পর্কের মাঝে বন্ধুত্বের নাম নিয়ে প্রবেশ করে অসভ্যতা নোংরামি।

 

 

আরও পরুনঃ

Facebook Status Bangla ||ফেসবুক স্ট্যাটাস বাংলা

 

 

ভালো বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস। বিখ্যাত সমাজসেবক হেলেন কিলারের কথা মনে আছে আপনাদের।  তিনি বলেছিলেন একাকী আলোতে হাঁটার চেয়ে একজন বন্ধুর সাথে অন্ধকারে হাঁটা উত্তম।

 

সকল গাদ  বাধা নিয়ম নীতি বিশ্বাস নির্ভরতা এবং সম্পর্কের মিলনস্থলী হচ্ছে বন্ধু। বন্ধু কখনো গুরুজন কখনো শিক্ষক।  কখনো বা সকল দুষ্টুমির  একমাত্র সঙ্গী। অর্থ দিয়ে কেনা যায় না বন্ধুত্ব । অথবা গায়ের জোরেও হয় না বন্ধু। আসুন জেনে নেওয়া যাক একজন ভালো বন্ধুর কিছু গুণাবলী।

 

 

প্রতিমুহূর্তের স্বতঃস্ফূর্ততা

একজন মানুষকে পাশাপাশি রাখলেই বা পাশাপাশি থাকলেই অথবা কেউ বন্ধু হতে বললেই বন্ধুত্ব তৈরি হয় না। প্রেম যেমন সাবলীল এবং স্বতঃস্ফূর্ত বন্ধু ঠিক তেমনি। 

এজন্যই প্রিয় বন্ধুরা কখনোই একসঙ্গে থাকার সময় চুপচাপ বসে থাকে না। যদি কথাই বলতে ভালো না লাগে তাহলে সেই বন্ধুত্ব না থাকাই ভালো।

 

বন্ধুত্বের বিশ্বস্ত থাকা

ভালোবাসার শক্তি হলো বিশ্বাস। তাই বন্ধুত্বের জন্য বিশ্বাস রক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ। তাই তৃতীয় কোন পক্ষের কথা কে ভিত্তি ধরে বন্ধুত্বের বিশ্বাসভঙ্গ কখনোই কাম্য নাই। একথা মাথায় রেখে চলতে পারলেই প্রকৃত বন্ধু হওয়া সম্ভব।

 

বন্ধুত্বের ইচ্ছাকে সম্মান জানানো

বন্ধুত্বের ইচ্ছাকে সম্মান জানানো আমাদের সবার উচিত। যদি তা পছন্দ না হয় তবে সরাসরি বলুন। সম্পর্ককে অনেক দূরে নিয়ে যেতে চাইলে পরস্পরের মধ্যে শ্রদ্ধাবোধ থাকা জরুরি। কটুক্তি না করে সমালোচনা করুন। 

আবার সমালোচনা করতে গিয়ে এমন কোন ভাষা ব্যবহার করা উচিত নয় যা দিয়ে বন্ধুত্বের সম্পর্ক নষ্ট হয়। তাই সতর্ক থাকতে হবে ভাষার ব্যবহারের ক্ষেত্রে। বন্ধুর প্রতি বিনয়ী হতে হবে এটা বন্ধুত্বের সম্পর্ক টিকিয়ে রাখার একটা হাতিয়ার বলতে পারেন।

আরও পরুনঃ

জীবন নিয়ে উক্তি হলো অস্ত্বিত্বের প্রতিধ্বনি 

 

স্বার্থপর বন্ধু চেনার উপায়

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস স্বার্থপর বন্ধু নিয়ে স্ট্যাটাস। বন্ধুত্ব কি সবসময় আশীর্বাদ? নাকি বন্ধুত্বের আছে অনেক ঝুঁকি? 

বন্ধু সেজে ক্ষতি করা অনেক সোজা। কারণ আপনি খেয়াল করে দেখবেন এবং আপনার ভেতরেও এটি বিদ্যমান বন্ধুকে সবাই অনেক বেশি বিশ্বাস করে যে কোন গোপন কথা বন্ধুর সাথে শেয়ার করে। 

তাই চলুন নকল বন্ধু চেনার কিছু উপায় জেনে নেওয়া যাক। 

 

বিপদে এগিয়ে আসে না

প্রকৃত বন্ধুর পরিচয় মিলে বিপদের সময়।  আপনি যখন বিপদে পড়বেন তখন প্রকৃত বন্ধুরাই সবার আগে এগিয়ে আসবে । কিন্তু একশ্রেণীর বন্ধু পাবেন যারা সব সময়ই এটা ওটা অজুহাত দিয়ে আপনার বিপদের সময়টাকে  এড়িয়ে যাবে।

এরাই আপনার বিপদ বাড়িয়ে দেয় এরা আপনার বিপদে কখনোই সাহায্য করবে না। তাই আপনার সময় কিংবা প্রয়োজনের সময় যারা এগিয়ে আসে না । কিংবা খোঁজ খবর রাখে  না তাদেরকে এড়িয়ে চলুন। কারণ তারা আপনার প্রকৃত বন্ধু না।

 

অতিরিক্ত খরচ করাই

দেখবেন এমন অনেক বন্ধু আছে যারা তার নিজের সকল খরচ তার বন্ধুর উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করে। দেখবেন হোটেলে খেতে বসার পরে মানিব্যাগ ছেড়ে আসা খুচরা টাকা নেই ইত্যাদি বলে তার খাবারের বিল কিংবা এটা ওইটা  কেনার নাম করে বন্ধুর পকেট থেকে অনেকগুলো টাকা খরচ করায় । 

এ ধরনের বন্ধুদের বৈশিষ্ট্য এটা। এরা সব সময় তার বন্ধুর আর্থিক  অবস্থা চিন্তা না করেই বন্ধুর খরচ বাড়িয়ে নিজের খরচ কমানোর পরিকল্পনায় থাকে।  এরাই ক্ষতিকর বন্ধু। তাই এ ধরনের স্বার্থপর বন্ধু থেকে দূরে থাকাই শ্রেয়।

 

মিথ্যা বলে

প্রকৃত বন্ধু আপনার সাথে কখনোই মিথ্যা বলবে না। যারা প্রকৃত বন্ধু না তারা সময় অসময়ে নানান রকম মিথ্যা বলে। নিজের পরিচিতি নিয়ে মিথ্যা বলে পরিবারের আর্থিক অবস্থা নিয়ে মিথ্যা কথা বলে। 

এছাড়াও তারা বন্ধুর প্রতি দায়িত্ব বাড়ানোর জন্য নানান রকম মিথ্যা অজুহাত খোঁজে। কখনো কখনো নিজের দোষ বন্ধুর ঘাড়ে চাপিয়ে দেওয়ার জন্য মিথ্যা বলে থাকে। 

আপনার বন্ধুটির  যদি মিথ্যা বলার অভ্যাস থাকে তাহলে তার থেকে দূরত্ব বজায় রাখুন।

 

নিজের সমালোচনা সহ্য করে না

এ ধরনের স্বার্থপর বন্ধুরা তার নিজের সমালোচনা কোনভাবেই মেনে নেয় না। গবেষ কম্পোবেল বলেন তার সমালোচনা কেউ করলে সে সহ্য করতে পারে না। 

কম্পোবেল বলেন সম্পর্কের ক্ষেত্রে এরা অন্যকে সন্দেহের চোখে দেখে। সম্পর্ক নষ্ট করতে তাদের এরকম ব্যবহার অন্যজন আর কখনো তাকে বিশ্বাস করে না।

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন 

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলি আপনি কিভাবে বন্ধু নিয়ে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করবেন। যখন আপনি আপনার সেরা বন্ধু সম্পর্কে পোস্ট করতে প্রস্তুত হন নিচে দেওয়া সামাজিক মিডিয়া ক্যাপশনগুলোর জন্য আমাদের দেওয়া টিপস গুলো অনুসরণ করুন। 

 

আপনার বন্ধুদের আপনি কতটা প্রশংসা করেন তা দেখানোর জন্য আপনার পছন্দের বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলি আপনার বন্ধু এবং আপনার জোড়া ছবির সাথে জুড়ে দিতে পারেন। 

 

আপনার বন্ধুদের জন্মদিনে ক্যাপশন গুলি ব্যবহার করতে পারেন। বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন এবং বন্ধু নিয়ে স্ট্যাটাস গুলি শুধু যে আপনি সোশ্যাল মিডিয়াতেই পোস্ট দিবেন তা না । 

 

এগুলো আপনি বন্ধুদের নিয়ে যে কোন অনুষ্ঠানে জন্মদিনে,  বিয়ে বা ব্যক্তিগত অনুষ্ঠানে উপহার এবং অভিবাদন কার্ডগুলিতে সহজেই এগুলি যোগ করতে পারেন।

এখন শুরু করা যাক…….. বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

  • দুটি দেহের একটি আত্মাই হলো প্রকৃত বন্ধু।

 

  • ভালোবাসার চেয়ে  সুন্দর বন্ধুত্ব ভালো।

 

  • প্রত্যেক মেয়েরই একজন বেস্ট ফ্রেন্ড দরকার।

 

  • আমি আমার পাগল সেরা বন্ধুদের ভালোবাসি।

 

  • সত্যিকারের বন্ধুর সাথে জীবন আরো ভালো।

 

  • বন্ধুরা আমাদের নির্বাচিত পরিবার হয়ে ওঠে।

 

  • বন্ধু এবং  দুঃসাহসিক কাজের জন্য জীবন ছিল সেরা।

 

  • আমি জানিনা তোমার মত একজন সেরা বন্ধু পাওয়ার জন্য আমি কি কি করেছি।

 

  • হে আমার বন্ধু আপনি সেই মুহূর্ত গুলির জন্য বেঁচে থাকুন।  যা আপনি ভাষায় প্রকাশ করতে পারবেন না।

 

  • হে বন্ধু বৃষ্টির দিনে তুমি আমার রোদ।

 

  • আল্লাহ আমাদের সেরা বন্ধু বানিয়েছেন । কারণ তিনি জানতেন যে , আমাদের বাবারা আমাদের ভাই এবং আমাদের মায়েরা আমাদের বোন হিসেবে পরিচালনা করতে পারে না।

 

  • আপনি আমার সেরা বন্ধু । কারণ আমি আপনাকে  ছাড়া আর কারো সাথে এরকম অদ্ভুত আচরণ করার সাহস পাই  না।

 

  • অপরিচিতরা মনে করে আমি শান্ত।  আমার বন্ধুরা মনে করে আমি বহির্বামী । কিন্তু আমার সেরা বন্ধুরা জানে যে আমি সম্পূর্ণ উন্মাদ।

 

  • আমরা বৃদ্ধ  না হওয়া পর্যন্ত সর্বদা সেরা বন্ধু থাকবো । তাহলে আমরা নতুন বন্ধু হতে পারবো।

 

  • সত্যি কারের বন্ধুরা একে অপরকে বিচার করে না । তারা একসাথে অন্যদের বিচার করে।

 

  • আমি আশা করি আমরা মৃত্যুর আগ পর্যন্ত বন্ধু থাকবো । তারপর আশা করি আমরা ভূতের বন্ধ থাকব । যাতে আমরা দেয়াল দিয়ে হাঁটতে পারি।  এবং মানুষকে ভয় দেখাতে পারি । এটাই আমাদের মজা।

 

  • বন্ধুরা সাগরের ঢেউয়ের মত আসে আর যাই । কিন্তু সত্যিকারের বন্ধুরা তোমার মুখে অক্টোপাস এর মত লেগে থাকে।

 

  • বন্ধুত্ব হল সেই বিশেষ কাউকে খুঁজে পাওয়া যার সাথে আপনি একজন বোকা মানুষ হয়েও উপভোগ করতে পারেন।

 

  • আপনার বন্ধুদের কখনো একাকী বোধ করতে দেবেন না তাদের সব সময় বিরক্ত করুন।

 

  • একজন মেয়ে বয়ফ্রেন্ড ছাড়া বাঁচতে পারে ।  কিন্তু বেস্ট ফ্রেন্ড ছাড়া সে বাঁচতে পারে না।

 

  • যখন পিছনে তাকাতে কষ্ট হয় এবং আপনি সামনে তাকাতে ভয় পান।  আপনার পাশে তাকাতে পারেন কারণ আপনার সেরা বন্ধু সেখানে থাকবে।

 

আরও পড়ুনঃ

বন্ধুত্বের সম্পর্ক: এক অমূল্য সম্পদ যা জীবনকে সুন্দর করে

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস বাংলা ক্যাপশন

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস বাংলা ক্যাপশন

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস বাংলা ক্যাপশন গুলি একটি মিষ্টি  facebook পোস্ট হিসেবে ভালো দেখায় । আপনি যদি সেরা বন্ধু গোষ্ঠীতে থাকেন তবে এই বন্ধু নিয়ে স্ট্যাটাস বাংলা ক্যাপশন গুলি আপনার বিশেষ বন্ধনের জন্য উপযুক্ত। 

 

আপনি যখন আপনার বন্ধুদের নিয়ে  একসাথে সময় কাটান তখন আপনার সম্পর্কের অর্থ কি তা ভাষায় প্রকাশ করা কঠিন হতে পারে । তাই এই বন্ধু নিয়ে স্ট্যাটাস দুর্দান্ত কাজ করে।

 

  • আপনি আমার সেরা বন্ধু।  আমার মানব ডায়েরি , এবং আমার অর্ধেক।  তুমি আমার কাছে পৃথিবী । আমি তোমাকে ভালোবাসি।। 
  • কখনো কখনো দেখা যায় যে শুধু তুমি তোমার  সেরা বন্ধুর সাথে সময় কাটালেই তোমার  সকল সমস্যার সমাধান হয়ে যায়।  এটি এক বিশেষ থেরাপি।
  • একজন ভালো বন্ধু হল সেই ব্যক্তি যে আপনাকে ভালোবাসে । যখন আপনি নিজেকে ভালবাসতে ভুলে যান।
  • সময় বন্ধুত্বকে কেড়ে নেয় না,  বিচ্ছেদও করে না।
  • আপনাকে পুরনো বন্ধুতে পরিণত করার জন্য কারো সাথে ঝগড়া করার মত কিছু নেই।
  • যেখানে সেরা বন্ধু নাই সেখানে জীবন হলো একটি ভয়ঙ্কর কুৎসিত জায়গা।
  • যদি আপনার জীবদ্দশায় দুজন বন্ধু থাকে তবে আপনি ভাগ্যবান।  আপনার যদি একজন ভালো বন্ধু থাকে তবে আপনি ভাগ্যবানের চেয়ে বেশি।

 

  • আপনার বন্ধুরা আপনার সাথে দেখা হওয়ার প্রথম মিনিটেই আপনাকে ভালোভাবেই চিনে ফেলবে।  কিন্তু আপনার পরিচিতরা আপনাকে হাজার বছরের ধরেই চিনবে।

 

  • যদি আপনার ভালো বন্ধু থাকে,  তবে জীবন যতই খারাপ দিকে যাক না কেন তারা আপনাকে হাসাতে পারে।

 

  • কোন বন্ধুত্বই দুর্ঘটনা নয়।

 

  • বন্ধুত্ব ব্যাখ্যা করা বিশ্বের সবচেয়ে কঠিন কাজ। এটা এমন  কিছু নয় যে আপনি স্কুলে শিখেন।   কিন্তু আপনি যদি বন্ধুত্বের অর্থ না শিখে থাকেন তবে আপনি সত্যিই কিছু শিখেননি।

 

  • প্রকৃত বন্ধু তারাই যাদের ওপর আপনি নির্ভর করতে পারেন।

 

  • প্রকৃত বন্ধুদের কখনোই আপনাকে বলতে হবে না যে তারা আপনার বন্ধু।

 

  • দ্রব্যক্রমে আমরা দেখা করে পছন্দ করে  আমরা বন্ধু হয়েছি।

 

  • প্রকৃত বন্ধু সে যে আপনাকে সেই রূপেই দেখতে চাই যেমনটা আপনি নিজে চান।

 

  • বন্ধু মানে সেটাই যেটা অর্থের বিনিময়েও পাওয়া সম্ভব না।

 

  • বেস্ট ফ্রেন্ড হলো সে যে আপনাকে পিতার মতো শাসন করবে। বোনের মত খুনসুটি ।ভাইয়ের মতো জ্বালাতন করব। আর ভালোবাসে প্রিয় মানুষটির থেকেও বেশি।

 

  • সাফল্য আমাদের নতুন বন্ধু দেয় । কিন্তু ব্যর্থতা দেখিয়ে দেয় কে প্রকৃত বন্ধু।

 

  • একটা কথা মানতেই হবে বন্ধু ছিল বলেই কঠিন মুহূর্তেও হাসিমুখে কাটিয়ে দিতে পেরেছি।

 

আরও পরুনঃ

Top 10 Freelancing marketplace in Bangladesh

 

কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস হ্যাঁ বন্ধুরা আপনাকেই বলছি আপনারা যারা ইন্টারনেটে বন্ধুত্বের উক্তি নিয়ে সার্চ করে থাকেন তাদের জন্যই নিয়ে এসেছি কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস।

বন্ধুত্বহীন জীবন হল লবণ ছাড়া তরকারির মত। বন্ধুত্ব তৈরি হয় মনের মিল থেকে। বন্ধু হল মানুষের এক হৃদয়ের অনুভূতিমূলক সম্পর্ক। বন্ধু নিয়ে স্ট্যাটাস এবং বন্ধু নিয়ে  ক্যাপশন নিয়ে  এসেছি । যা সোশ্যাল মিডিয়ায় আপলোড করে বন্ধুর দৃষ্টি আকর্ষণ করতে পারেন।

 

  • খর্বাক্রিতির  হলে হয়তো তুমি অনেক বন্ধু পাবে না কিন্তু শ্রেষ্ঠ বন্ধুদেরকে চিনতে পারবে।

 

  • বন্ধুরা জীবনে সেই সব স্মৃতি তৈরি করতে পারে এবং  তৈরি করতে সাহায্য করে যেগুলো মনে করলে পরে নিজে নিজেই মনে মনে হেসে ওঠা যায়।

 

  • বন্ধুত্ব একটি আলাদা সম্পর্ক এটা তুমি বুঝতে পারবে , যত বড় হতে থাকবে ততই । বন্ধু হারানো সত্যিই খুব কষ্টের । কারণ প্রেমিক প্রেমিকা হারালে তার দুঃখ কাটিয়ে ওঠা যায়।  কিন্তু বন্ধু হারালে তার দুঃখ কাটিয়ে উঠতে সারা জীবন লেগে যায়। 

 

  • বন্ধুত্ব আনন্দকে দ্বিগুণ করে এবং দুঃখকে দূরীভূত করে।

 

  • সত্যি কারের বন্ধুত্ব হচ্ছে সুস্বাস্থ্যের মতো।  একবার হারিয়ে গেলে তার মূল্য বোঝা যায়।। 

 

  • একের অধিক বন্ধুর প্রয়োজন নেই । প্রয়োজন  এমন এক বন্ধু যে মানসিক শান্তি দেবে।  

 

  • বন্ধু তো অনেকেই থাকে তবে জড়িয়ে ধরে কাঁদতে পারার মতো বন্ধু কয়টি থাকে।

 

  • সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে কিন্তু মন থেকে নাই।

 

  • সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকেই চলে যেতে পারে । কিন্তু হৃদয় থেকে নয়।

 

  • আমি এমন আকাশ হতে চাই না যে আকাশে ঘন ঘন মেঘ হয়।  আমি ওই বৃষ্টি হতে চাই না যে বৃষ্টিতে বন্যা হয়।  আমি এমন কোন বন্ধু চাই না , যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যাই।

 

  • একটা জীবন মানেই একটি গল্প । একটি প্রেম মানে একটা সোনালী স্বপ্ন । আর ঠিক তেমনি ভাবে একটা বন্ধু মানে বেঁচে থাকার প্রেরণা।

 

  • প্রিয় বন্ধু সেই যে হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষটিকে মনে রাখে । সে সত্যিকার অর্থে ওই প্রিয় মানুষটিকে ভালোবাসে।

 

  • জীবনে যদি সত্যিকারের বন্ধু খুঁজে পাও।  তবে তাকে কখনো হারিয়ে যেতে দিও না । কারণ চোখের জল হয়তো মুছা যায় কিন্তু হৃদয়ের কান্না কোনভাবেই মুছতে পারবে না।

 

  • সুখ হেরে যাই দুঃখের কাছে । ভালোবাসা হেরে যাই অভিনয়ের কাছে । আর অহংকার হেরে যায় বন্ধুত্বের কাছে।

 

  • দুটি জিনিস আপনাকে কখনোই তাড়া করতে হবে না।  এক সত্যিকারের বন্ধু এবং দুই সত্যি কারের ভালোবাসা।

 

  • একজন ভালো বন্ধু হল জীবনের সাথে একটি সংযোগ।  অতীতের সাথে একটি বন্ধন । ভবিষ্যতের একটি রাস্তা । একটি  সম্পূর্ণ উন্মাদ জগতে বিবেকের চাবিকাঠি।

 

  • বন্ধুত্ব একটি শুধু মিষ্টি দায়িত্ব,  কখনোই সুযোগ নয়।

 

  • মেয়ে বন্ধুদের মধ্যে কথা বলা সব সময় থেরাপি , হ্যাঁ এটা থেরাপির মতই কাজ করে।

 

  • আমি মনে করি না আপনার অনেক বন্ধু আছে । আমি এমন লোকদের বিশ্বাস করি না যারা বলে তাদের অনেক বন্ধু আছে।  এটা একটা নিশ্চিত লক্ষণ যে তারা সত্যিই কাউকে চেনে না।

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস ইংরেজি

 

আমার অডিয়েন্সদের মধ্য থেকে অনেকেই আমাকে জিজ্ঞাসা করছেন বন্ধু নিয়ে স্ট্যাটাস গুলো ইংলিশে লিখতে । তাই আমি অল্প কিছু স্ট্যাটাস ইংলিশে লিখার চেষ্টা করছি।

এখানে কিছু বন্ধু নিয়ে স্ট্যাটাস ইংলিশে তুলে ধরা হলো আশা করি এই সমস্ত স্ট্যাটাস গুলি আপনাদের ভালো লাগবে। এখানে দেওয়া বন্ধু নিয়ে স্ট্যাটাসগুলোকে ফেসবুকে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন।

 

  • if you have good friends, no matter how much life is sucking, they can make you laugh.

 

  • No friendship is an accident.

 

  • The only way to have a friend is to be one.

 

  • I don’t know what I would have done so many time in my life if I had not had my girlfriends.

 

  • I am very excited because I meet a person with whom I identify a lot, I know that you will be good friends.

 

  • Since there is nothing so well worth having as friends, never lose a chance to make them.

 

  • Be slow to fall into friendship but when thou are not in continue form and consultant.

 

  • Yeah I love doing ensemble pieces. You get to meet so many new people and make new friends.

 

  • The most beautiful Discovery true friends make is that they can grow separately with out growing apart.

 

  • Friends are those RARe people who ask how we are and then wait to hear the answer.

 

  • A few days ago we start talking and now I consider you as one of my best friends, I feel very happy to have meet you.

 

  • These a great confidence in a friend to tell him your faults greater to tell him his.

 

  • What is friend? A single soul dwelling in two bodies.

 

  • If you have one true friend you have more than your share.

 

  • Friendship is another word for love.

 

  • A true friend accepts who you are but also helps you become who you should be.

 

  • Anything is possible when you have the right people they are to support you.

 

  • Share your smile with the world. it’s a symbol of friendship and peace.

 

  • A sweet friendship refreshes the soul.

 

  • Try to be a rainbow in someone’s cloud.

 

  • It’s not that diamonds are a girls best friend but it’s your best friends who are your diamonds.

 

  • In the cookie of life friends are the chocolate chips.
  • There are friends there is family and then there are friends that become family.

 

  • Good friends are like stars. you don’t always see them but you know they are always there.

 

আরও পরুনঃ

ইসলামিক স্ট্যাটাসঃ ইসলামের পথে শান্তি ও হেদায়াতের চাওয়া 

 

খারাপ বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস বলুন আর খারাপ বন্ধু নিয়ে স্ট্যাটাস বলুন আসলে আমরা সবাই বলছি যে বন্ধুত্বহীন জীবন হল লবণ ছাড়া তরকারির মত।  কিন্তু এর বিপরীত আছে সেটা হল খারাপ বন্ধু ।

 

খারাপ বন্ধু হচ্ছে জীবনকে ধ্বংস করে দেওয়ার মতো। একজন প্রকৃত বন্ধু যেমন ১০০০০ আত্মীয়র  সমান হয়ে থাকে।  ঠিক তেমনি একজন খারাপ বন্ধু ১০০০০ খারাপ প্রতিবেশীর মতই হয়ে থাকে।

 

প্রকৃত বন্ধু পাওয়া ভাগ্যের বিষয়। জ্ঞানীরা বলছেন বন্ধুহীন জীবন বৈঠা  ছাড়া নৌকার মতো।  বৈঠা না থাকলে যেমন মাঝি  নৌকাকে নির্দেশ করতে পারেনা । ঠিক তেমনি একজন মানুষের জীবনে সৎ বন্ধু না থাকলে সে জীবনে সঠিক দিকনির্দেশন করতে পারে না।  

 

তবে সৎ বন্ধু বদলে নকল বন্ধু করলে জীবনের নেতিবাচক প্রভাব পড়ে।  বন্ধু যদি সত্য না হয় তাহলে জীবনে অভিশাপ হয়ে দাঁড়ায় । যা হোক এখানে আমরা আজ আলোচনা করব খারাপ বন্ধু নিয়ে স্ট্যাটাস গুলো।

 

  • একজন প্রকৃত বন্ধু যেরকম একজন মানুষের জীবনকে  সমৃদ্ধ করে তোলে । তেমনি একজন নকল বন্ধুর আবির্ভাব মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলে।

 

  • আপনার উন্নতি হোক এটা কখনোই একজন খারাপ বন্ধু চাইবেন না । যেকোনো ভাবে সে চাইবে আপনার যেন অবনতি হয়।  একজন নকল বন্ধুর মনে হিংসা-বিদ্বেষ এসব কিছু নিয়ে তার মনকে ভরিয়ে রাখবে । তাহলে কিভাবে একজন সৎ বন্ধুকে নেতিবাচক ভূমিকা ছাড়া ইতিবাচক ভূমিকা দিতে পারে।

 

  • তুমি অন্ধকারে মুখ গুটিয়ে রাখো তবুও অসৎ বন্ধুর সঙ্গে সঙ্গ দিও না। অন্ততপক্ষে অসৎ বন্ধুর খপ্পরে পড়ে নিজের জীবনকে দুর্বিসহ করা থেকে আলাদা রাখতে পারবে।

 

  • একজন মানুষ কখনোই প্রকৃত বন্ধু হতে পারে না , যতক্ষণ না সে একজন মানুষের ভালো  ছাড়া আর কিছু চায় না।  তাই তার সঙ্গে সঙ্গ না দেওয়াই উত্তম।  কথাই তো আছে সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ।

 

  • যে বন্ধু তার অন্য বন্ধুকে একজন খারাপ মানুষের কাছ থেকে দূরে সরায় রাখতে পারে না, সে কখনো প্রকৃত বন্ধু হতে পারেনা।  তার সঙ্গে সঙ্গ না দেওয়াই সবথেকে ভালো।

 

  • যে  বন্ধুকে কখনো ভালবাসেনি সে কখনোই ভালো বন্ধু হতে পারেনি যে অন্য বন্ধুকে আঘাত করে।

 

  • দুনিয়ার সব থেকে নিঃস্বার্থ সম্পর্ক হল বন্ধুত্বের সম্পর্ক । কিন্তু সেটা যখন বেইমানিতে রূপ নেই তখন সেটা সবচেয়ে তিক্ত সম্পর্ক হয়ে ওঠে।

 

  • স্বার্থের জন্য যারা বন্ধুত্ব ভেঙে দিতে পারে, তারা আর যাই হোক মানুষ নয় । শুধুমাত্র স্বার্থের জন্য কারো সাথে বন্ধুত্ব করা হচ্ছে সবচেয়ে বড় পাপ।
  • স্বার্থপর বন্ধু সব সময় বিপদে ফেলার প্রচেষ্টায় মগ্ন থাকে।  স্বার্থপর বন্ধু কখনো অন্য বন্ধুর বিপদে পাশে দাঁড়ায় না।

 

  • ভালো বন্ধু খুঁজে পাওয়া সহজ না,  কিন্তু অসম্ভব ও নয় কারণ জীবন একটি দীর্ঘ যাত্রা যেখানে আপনি প্রকৃত বন্ধু পাবেন।

 

  • আপনি প্রকৃত বন্ধু কে চিনতে পারবেন তখন , যখন আপনার দুঃসমইয়ে এসে পাশে থাকবে । খারাপ বন্ধু কখনোই দুঃসমইয়ে  আপনার পাশে থাকবে না।  সে দূরে বসে আপনার বিপদ চাইবে।

 

  • ভালো বন্ধু সবসময় আপনাকে বুঝতে পারে।  আপনাকে শুনতে পাই।  আপনার সবকিছু আন্দাজ করতে পারে।  যখন আপনি চুপ থাকেন।

 

  • আমরা জানি লকারে গুরুত্বপূর্ণ নথি, সোন্‌ দানা,  অলংকার রাখা যায় । ঠিক তেমনি ভাবে ভালো বন্ধু হল আপনার সবচেয়ে নিরাপদ লকার , যেখানে আপনার সমস্ত গোপনীয়তা রাখা যায়।

 

  • একে অপরকে সাহায্যের মাধ্যমে যদি বিনিময় প্রত্যাশা হয় তাহলে আপনি সত্যিকারের বন্ধু হলেন কিভাবে।

 

  • খারাপ বন্ধু আপনার ভালো সময় গুলোতে মন খারাপ করে এবং কঠিন সময় গুলোকে আরো কঠিন করে তুলে।

 

  • স্বার্থপরতা ব্যক্তির অন্তর্নিহিত দোষ , যা শত্রুদের মাঝে ভালো লাগে । বন্ধুদের মধ্যে নয়।

 

  • স্বার্থপর বন্ধু ইতিহাস শ্রেষ্ঠ কালপিট হয়েছি।  আজীবন যার উৎকৃষ্ট উদাহরণ।  মীরজাফর।

 

  • স্বার্থপরতা কখনোই মানুষকে মুক্তি দিতে পারে না।  অপরের ক্ষতি করার সুযোগ খুঁজতে ব্যস্ত থাকে । বন্ধুত্বের মাঝে স্বার্থপরতা তাই কখনোই শ্রেয় নাই।  বরং অধম মানসিকতার উদাহরণ।

 

  • মানুষের অন্তরের জমা ঘৃণার বাস্তব প্রকাশ কি জানেন সেটি হচ্ছে স্বার্থপরতা।  হ্যাঁ স্বার্থপরতা শত্রুদের মানায় বন্ধুদের নয়।

 

  • সমস্ত স্বার্থপরতা দূর করার পরই সম্পর্কের মধ্যে যা থাকে তাই হল ভালোবাসা।  তাই হলো বন্ধুত্ব।

 

বেইমান বন্ধু নিয়ে স্ট্যাটাস

বেইমান বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস লিখতে গিয়ে অনেক কথাই বলা হলো আপনাদের সাথে।  আসলে বন্ধু মানে এক অমূল্য রতন। বন্ধু এবং বেইমানি করা এখন আমাদের সমাজে খুব কমন একটা ব্যাপার হয়ে গেছে।  এটা কে  এখন তেমন কোন অপরাধী মনে করা হয় না।  কথা দিয়ে কথা না রাখাটাই যেন ফ্যাশন।

আসলে কথা দিয়ে কথা না রাখাটাই বেইমানি আর হ্যাঁ এখন আমি বেইমান মানুষ নিয়ে স্ট্যাটাস এবং  কিছু বন্ধু নিয়ে স্ট্যাটাস উক্তি নিয়ে আলোচনা করব। 

 

 

  • বন্ধুত্ব  করার আগে আমাদের এইটা মাথায় রাখতে হবে যে এটা পৃথিবী । আর আমি যার সাথে বন্ধুত্ব করছি সে একজন মানুষ ।  মানুষ বড়ই স্বার্থপর । আর বেইমান এই স্বার্থের দুনিয়ায় আমাদের আসলে চাওয়া পাওয়ার আর কিছুই থাকা উচিত না।

 

  • বেইমান কখনো কাঁদে না,  আর স্বার্থপর কখনো স্মৃতি মনে রাখে না।  হুমায়ুন ফরিদী।। 

 

  • আপনি বেইমানের প্রতিশোধ নিতে চান ? তাহলে আপনাকেও যে বেইমানী করতে হবে । তাই বেইমানের প্রতিশোধ না নিয়ে  দূরে থাকুন নয়তো আপনিও বেইমান হয়ে যাবেন।

 

  • মনে রাখবেন বেঈমানদের মন বড়ই সংকীর্ণ।  তারা কেবল অন্যের ক্ষতি করার জন্যই উন্মুক্ত থাকে অধীর আগ্রহে। লুকিয়ে  বসে থাকে খুঁজতে থাকে তার দুর্বল দিকগুলো এবং সময় সুযোগ পেলেই আক্রমণ করে বসে।

 

  • আমরা জানি সততার পুরস্কার স্বর্গ বেইমানের পুরস্কার জাহান্নাম বা নরক।

 

  • আপনার কি অনেক বন্ধু আছে ? আপনি কি ক্ষণিকের সুখ পেতে চান ? তবে মনে রাখবেন ক্ষনিকের সুখ পেতে হলে আপনাকে বেইমানি করতে হবে । কিন্তু মনে রাখবেন এটা পরিশেষে আপনাকে ভোগাবে।

 

  • বেইমানের মিষ্টি কথা আর ছলনার জালে পা দিও না নয়তো একদিন খুব কাঁদতে হবে।

 

  • তুমি যেহেতু জেনে গেছ তোমার বন্ধু তোমার সাথে বেঈমানী করেছে । তাই যতটা সম্ভব তাকে ভুলে যাও।  তাকে মনে রেখে নিজের ভেতরে কষ্ট বাড়ি ও না । এতে কষ্ট আরো বাড়বে।

 

  • মানুষ মনে অনেক স্বপ্ন দেখে । মনে রাখবেন মানুষের স্বপ্ন কখনো তার সাথে বেঈমানী করে না । বরং স্বপ্ন দেখানো সেই মানুষগুলো বেইমানি করে।

 

  • কাউকে ক্ষমা করতে চান?  হ্যাঁ ক্ষমা করা যায় তাকেই যে ভুল করেছে । কিন্তু বেইমান কে না । বেইমানকে কখনো ক্ষমা করা যায় না।

 

  • একটা বিষয় মাথায় রাখবেন । মানুষ কখনোই দূরের কারো কাছ থেকে বেইমানের শিকার হয় না।  মানুষ বেঈমানির  শিকার হয় তার অতি নিকট মানুষদের মাধ্যমেই।

 

  • মানুষ বেইমানি করতে করতে এতটাই বিকৃত মানসিকতার হয়ে গেছে যে,  কিছু কিছু মানুষ বেইমানি করে প্রচন্ড আনন্দ পাই।

 

  • বেইমানরা সব সময় আপনার আশেপাশে ছায়ার মত বিরাজ করে তাদের বুঝে ওঠা ভীষণ কস্থদায়ক ব্যাপার। 

 

  • বেইমানি করা মানুষের এক অনন্যতম বৈশিষ্ট্য।  না অনন্যতম কু বৈশিষ্ট্য।

 

  • বেইমানদের দ্বিতীয় বার সুযোগ দিতে নেই । কারণ তারা সহজে তাদের পূর্বের স্বভাব বদলাতে পারে না।

 

  • যারা বেইমানি করছেন তারা একটা বিষয় মাথায় রাখবেন আর সেটা হল বেঈমানদের দেরিতে হলেও মানুষ চিনবেই।

 

  • ভালোবেসেছিলে কেন বল , যদি বেইমানি করবে । 

 

  • স্বার্থপর এবং বেইমান মানুষ দ্বারা কখনো অন্যের উপকার হয় না । সে যদিও বন্ধু। কেননা তারা সব সময় তাদের নিজেদের স্বার্থ নিয়েই চিন্তা করে।

 

  • একজনকে কখনোই মাফ করা যায় না । মাফ করে দিতে চাইলেও মাফ করা যায় না । আর সে হলো ওই ব্যক্তি যে বন্ধুত্বের সুযোগ নিয়ে বেইমানি করে।

 

  • মুখোশধারী বন্ধুর সবচেয়ে বড় সমস্যা হল সে আপনাকে ঠিক ভুল বিবেচনা না করেই আপনাকে সঙ্গ দেবে।

 

আরও পরুনঃ

সেরা জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও দোয়া (বাংলা+English)

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস কষ্টের

 

আবারও আপনাকে স্বাগত জানাচ্ছি বন্ধু নিয়ে স্ট্যাটাস কষ্টের হ্যাঁ বন্ধুরা বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস নিয়ে লেখাই আর্টিকেলে আপনাকে স্বাগতম আপনি যদি বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস খুঁজে থাকেন তাহলে এই আর্টিকেলটি হতে পারে আপনার জন্য অনেক ভালো একটি লিখা। তাহলে চলুন বন্ধু নিয়ে স্ট্যাটাস সরি বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো দেখে নেওয়া যাক বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস ছাড়াও আরো বিভিন্ন ধরনের কষ্টের স্ট্যাটাস আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন তাই নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

আশা করছি বন্ধু নিয়ে স্ট্যাটাস বা বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো আপনার কাছে ভালো লাগবে।

  • এই পৃথিবীতে আমি একজন পাখি যার বাসা নেই আমি একটি আকাশ যার বুকে তারানি আমি ঐ নদী যার তীরে পানি নেই আমি সেই মানুষ যার একটা মন আছে কিন্তু বোঝার মত মানুষ নেই।

 

  • যত ভালবাসা পেয়েছি তোমার কাছ থেকে দুষ্ট এই মন চায় আরো বেশি পেতে কি জানি তোমার মধ্যে কি আছে কেন যে মন চায় তোমাকে আরো বেশি করে কাছে পেতে।

 

  • মনের মাঝে আছি বলে করিস অবহেলা আমি যখন হারিয়ে যাবো কাঁদবি সারা বেলা তবু বুঝি হারিয়ে যাই তোর অজানাতে স্মৃতিগুলো যতনে রাখিস মনের সীমান্তে।

 

  • এই কেমন তোমার মন কি নিষ্ঠুর তুমি কিভাবে থাকতে পারো ভুলে সারাক্ষণ মনে কি পড়ে না একটুও আমায়।

 

  • বাংলায় একটি প্রবাদ আছে সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় দুঃসময়ে হায় হায় কেউ কারো নয় তাই একটি ভালো বন্ধুত্বের জন্য অবশ্যই দুজন ভালো মানের মানুষ প্রয়োজন।

 

  • আপনি তখনই একজন সৌভাগ্যবান মানুষ হবেন যখন আপনার একজন ভালো বন্ধু হবে তাহলে আপনি আপনার বন্ধুর সাথে অনেক সুন্দর কিছু মুহূর্ত তৈরি করতে পারবেন আর যদি কোন খারাপ বন্ধু হয় তাহলে সে আপনাকে আপনার জীবনের দুর্বিষহ স্মৃতি মনে করিয়ে দিবে।

 

  • নিজের কষ্টের মুহূর্ত গুলোতে একজন বন্ধু পাওয়া সত্যিই সৌভাগ্যের সে যেন ছায়ার মত আপনার পাশে এসে বসবে আর বলবে সব ঠিক হয়ে যাবে সব ঠিক হয়ে যাবে।

 

  • আমরা তখনই একজন ভালো বন্ধু তৈরি করতে পারব যখন আমরা নিজেরা স ৎ এবং স্বার্থবিহীন থাকবো প্রায় সময় দেখা যায় আমরা নিজেরাই ঠিক থাকতে পারিনা বন্ধুকে কষ্ট দিয়ে ফেলি স্বাভাবিকভাবেই সেই বন্ধুও আমাদের থেকে দূরে সরে যায় এটা আমাদের বেইমানিও বলতে পারেন ।

 

  • কাউকে সারা জীবনের জন্য কাছে পেতে চাও তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রাখো কারণ প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না উইলিয়াম শেক্সপিয়ার।

 

  • আমাদেরকে সতর্ক থাকতে হবে আমাদের বন্ধুদের নিয়ে কারন আমরা সবাই জানি ভালো বন্ধু বা বন্ধুরা যেমন আমাদের জীবনে একটা ভালো প্রভাব ফেলে ঠিক তেমনি ভাবে একজন খারাপ বন্ধু আমাদের জীবনে বিরাট এক দুর্ভোগে ফেলে যায়। 

 

  •  তুমি একা হাঁটছো তোমার আলো আছে কিন্তু তুমি কি এটা জানো অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাটা আলোতে একা হাটার চেয়ে উত্তম।

 

  • হা হা বিশ্বাসঘাতকতা স্বার্থপরতা আগে ইতিহাসে দেখেছি পড়েছি অনেক বই দেখেছি অনেক নাটক কিন্তু আজ আজ তোকে দেখলাম।

 

  • বন্ধুই যেখানে ধোকাবাজ হয় সেখানে মানুষের বিশ্বাস বলে আর কিছু থাকে না শুধু প্রেম নয় মাঝে মাঝে একটা খারাপ বন্ধু হৃদয় ভেঙ্গে দিতে পারে তাই বন্ধুহীন মানুষ পাথরের ন্যায় কঠিন হয়ে থাকে এটা সত্য কিন্তু খারাপ বন্ধু তোমার জীবনকে আরো দুর্বিষহ করে তুলতে পারে।

 

  • দিনের শেষে এসে আমরা আমাদের শত্রুদের বাক্য মনে রাখবো না কিন্তু বন্ধুর নীরবতা কখনোই ভুলতে পারবো না। 

 

  • সবাই কি আপনার বন্ধু হতে পারে না কখনোই না যারা আপনার সাথে আনন্দ করছে এবং হাসছে এর অর্থ এই নয় যে তারা সবাই আপনার বন্ধু অধিকাংশ মানুষ ভালো সাজার অভিনয় করে দিনের শেষে বাস্তব পরিস্থিতি মিথ্যা লোকদের আসল সত্যতা প্রকাশ করে দেয় তাই বন্ধু বাছাই করার সময় সাবধানতা অবলম্বন করা উচিত। 

 

  • অসৎ বন্ধুরা সব সময় সুযোগ খুঁজি তাই একজন অসদ বন্ধুকে কখনো নিজের মনের কথা খুলে বলা উচিত নয়।

 

  • আপনি আপনার অসৎ বন্ধুকে তখনই চিনতে পারবেন যখন দেখবেন সে আপনার খারাপ দিকগুলো আপনারই অন্ধ অন্য বন্ধুর কাছে তুলে ধরছে।

 

  • মনে রাখবেন সে আপনার কখনোই ভালো বন্ধু হতে পারেনা বা প্রিয় বন্ধু হতে পারে না যে আপনার সাথে সব সময় হেসে কথা বলে তাই আপনি যার সাথে আপনার সমস্যা ভাগ করে নিচ্ছেন তার সম্পর্কে চোখ বন্ধ করে নিশ্চিত না হয়ে সাবধানতা অবলম্বন করুন।

 

  • এটি খুব দুঃখজনক যখন কোন মানুষ বুঝতে পারে সে যাকে প্রকৃত বন্ধু মনে করত আদতে সে তা নয় এর মত দুঃখ আর কি হতে পারে।

 

  • সময় কঠিন হলেই বুঝতে পারবেন কে আপনার সঠিক বন্ধু।

 

স্বার্থপর বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস বলুন আর স্বার্থপর বন্ধু নিয়ে স্ট্যাটাস বলুন দুনুটি জায়গাতেই বন্ধু শব্দটি বিদ্যমান। 

বন্ধু শব্দটি একটি ছোট্ট শব্দ কিন্তু এর তাৎপর্য অনেক। কারা  আপনার ভালো বন্ধু এবং কারা আপনার স্বার্থপর বন্ধু এবং বন্ধুদের গুরুত্ব কতটুকু তা আপনি বুঝতে পারবেন এই পোস্টটি পড়ার মাধ্যমে। 

আজ এই পোস্টে কিছু স্বার্থপর বন্ধু নিয়ে বাণী লিখবো। চলুন শুরু করা যাক স্বার্থপর বন্ধু নিয়ে স্ট্যাটাস।

 

 

  • স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা যেমন কঠিন । ঠিক তেমনি বন্ধু অর্জন করা খুবই সহজ।  কিন্তু তা ধরে রাখা অনেক কঠিন।

 

  • স্বার্থপর বন্ধুরা কখনোই বন্ধু হতে পারে না।  বরং স্বার্থহীন বন্ধুরাই প্রকৃত বন্ধু।  যাদের আমরা সব সময় কাছে পাই।

 

  • অনেকেই বলে এই বন্ধুটা স্বার্থের জন্য । তোমার বন্ধু আসলে যেখানে স্বার্থ হাসিলের জন্য বন্ধু হয় । আসলে সেটা বন্ধু নয় বন্ধু হতে হলে স্বার্থ থাকবে না।

 

  • আপনি বিষাক্ত সাপ নিয়ে ঘুমিয়ে থাকুন তাও ভালো । তবুও স্বার্থপর বন্ধুর সাথে হাত ধরে ঘুরবেন না।  এটা ওই বিষাক্ত সাপের চেয়েও খারাপ।

 

  • আপনার শত্রু আপনাকে বিপদে ফেলার জন্য সুযোগ খুঁজবে , কারণ সে আপনাকে সব সময় বিপদে ফেলতে পারবে না । কিন্তু একজন স্বার্থপর বন্ধু আপনার সকল দুর্বল দিক  জানে সে যেকোনো সময় আপনাকে বিপদে ফেলতে পারে তাই স্বার্থপর বন্ধু খুবই ভয়ানক।

 

  • প্রকৃত বন্ধু গুলো এমনই হয় ভালো থাকুক স্বার্থপর বন্ধুগুলো।

 

  • আপনি এত আফসোস করছেন কেন?  এত আফসোস রাখতে নেই । মনে রাখবেন কিছু স্বার্থপর বন্ধু ছাড়াও জীবন সুন্দর।

 

  • স্বার্থপর এই দুনিয়ায় নিজের স্বার্থের জন্য মানুষ সবকিছু করে । আজ স্বার্থ আছে বন্ধু আছে স্বার্থ আছে ভাই বোন আছে স্বার্থ নেই বন্ধু নেই । ভাই ব্রাদার কিছুই নেই এটাই বাস্তবতা।

 

  • কোন মানুষ কখনো আপনাকে ভালোবাসে না বা আপনাকে ভক্তি করে না।  ভক্তি করে আপনার টাকাকে । আপনার অর্থ সম্পদকে।  টাকা নেই বন্ধু নেই টাকা নেই ভক্তি নেই এটাই বাস্তবতা।

 

  • আমার এই ছোট্ট জীবনে একটা মনের মত বন্ধু চেয়েছিলাম।  কিন্তু আফসোস স্বার্থপর বন্ধু ছাড়া এখনো কাউকে পাই নাই।

 

  • আপনি হয়তো ভাবছেন বন্ধু ছাড়া জীবনের পরিপূর্ণতা পাওয়া যাচ্ছে না।  আনন্দ লাভ করা যাচ্ছে না । কিন্তু এটা কি কখনো ভেবেছেন স্বার্থপর বন্ধুত্বের সম্পর্কের চেয়ে একা জীবন অনেক ভালো।

 

  • হতভাগা তো সেই যে তার জীবনে একটি স্বার্থপর বন্ধু পেয়েছে । সৌভাগ্যবানও সে,   এই জন্য যে,  সে বুঝতে পেরেছে এই বন্ধুটি তার স্বার্থপর বন্ধু ।

 

  • একজন স্বার্থপর বন্ধু আপনার জীবনে সবচেয়ে বেশি ক্ষতির হয়ে দাঁড়াতে পারে । কারণ সে আপনার সম্পর্কে সবকিছুই জানে।

 

  • স্বার্থপর বন্ধু আপনাকে কখনোই স্বাধীন হতে দেবে না । স্বাধীনভাবে মত প্রকাশ করতে দিবেন।

 

  • তৃতীয়পক্ষ অনেক সময় দেখবেন দুজনের বন্ধুত্বের মাঝে স্বার্থপরতা  ঢুকিয়ে দেয়।

 

আরও পরুনঃ

ছেলেদের ফেসবুক স্ট্যাটাস যা আপনাকে করে তোলে আরও স্মার্ট

 

 

প্রবাসী বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

প্রবাসী বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস প্রবাসী বন্ধু নিয়ে স্ট্যাটাস। প্রিয় বন্ধু হল পরিবার বাবা মা ভাই বোন এদের পরেই সবথেকে আপনজন। প্রিয় বন্ধু যদি কোন কারণে প্রবাস জীবন অতিবাহিত করে তখন তার মনবল স্বাভাবিক রাখার জন্যে তাকে কিছু স্ট্যাটাস লিখতে পারেন। 

 

নিজের যা কিছু গোপন বাবা-মায়ের সাথে শেয়ার করা যায় না বা পরিবারের লোকজনের সাথে শেয়ার করা যায় না সেগুলো যার সাথে শেয়ার করা যায় সে হলো বন্ধু। 

 

কোন কারণে যদি বন্ধু বিদেশে চলে যায় তাহলে আমরা বা আপনার কিছুই করার থাকে না। তখন শুধু প্রিয় বন্ধুকে শুভেচ্ছা জানানো ছাড়া আর অন্য কোন উপায় থাকে না। 

 

আজকের এই পোস্টটি শুধুমাত্র প্রবাসী বন্ধুকে স্ট্যাটাস বা শুভেচ্ছা বার্তা দেওয়ার জন্যই লিখা।

তোমার জন্য ভালো কিছু অপেক্ষা করছে। কিভাবে? 

 

আসলে আমাদের জীবন বড়ই বিচিত্র।  জীবনে অনেক ভালো কিছু সূচনা ত্যাগের মাধ্যমেই আমাদের জীবনে ধরা দেয়। সুতরাং তুমি যদি সবকিছু স্বাভাবিকভাবে মেনে নিয়ে এই বিদায় কে বরণ করে নিতে পারো তোমার জন্য হয়তো ভালো কিছু অপেক্ষা করছে। 

 

হ্যাঁ অবশ্যই অপেক্ষা করছে। শুভকামনা রইল তোমার জন্য।  শুভ হোক তোমার বিদায় যাত্রা। যদিও তোমাকে অনেক মিস করবো ভালো থেকো বন্ধু।

 

 

  • হয়তোবা এই বিদায় তোমার জীবনে অনেক বড় সফলতার বড় কারণ হয়ে দাঁড়াবে।  তাই বিদায় কে সাহসের সাথে বরণ করে নাও বন্ধু।

 

  • বন্ধু তুমি ভেবোনা যে বিদায় নিয়ে চলে যাওয়ার মানে এটা যে তুমি সব কিছু ভুলে চলে যাচ্ছ।  অথবা আমরা তোমাকে ভুলে যাচ্ছি। বিদায়ের মানে হচ্ছে সব স্মৃতি গুলো মনে রেখে সেগুলোকে আঁকড়ে নতুন জীবনের পথে পাড়ি দেওয়া। নতুন সাফল্য ছি নিয়ে আনা।

 

  • আজ তোমার অভাব আমাকে বড়ই ভোগাচ্ছে বন্ধু। কারণ এই নিষ্ঠুর দুনিয়াতে তোমার বিদেশ যাওয়ার পর থেকে কেউ আগের মত ডাকে না আবেগ অনুভূতিগুলো শেয়ার করার মত কাউকে পাই না।

 

  • মাঝে মাঝে তোমার একটা জায়গা কি অনুভব করার জন্য সেটি ছেড়ে যেতে হয়।  মাঝে মধ্যে তোমার অন্য কোথাও যেতে হয়।  তোমার শুরুটা কেমন ছিল তা জানার জন্য যডি পিক উড।। 

 

  • প্রবাসে থাকা অবস্থায় জীবনকে ভালোবাসা অনেকটাই সহজ। কেননা সেখানে কেউ তোমাকে চেনে না কেউই তোমার জীবনে হস্তক্ষেপ করে না। তুমিই সেখানে সর্বেশ্বরবা। হান্নাহ আহারেড।।

 

  • প্রবাস জীবনে একাকীত্বতা অনেকটাই অস্বাভাবিক আর জটিল। এই জীবনের অনুভূতি স্বাধীনতার নয় বরং পালিয়ে থাকার। ইডাম গপনিট।।

 

  • তুমি যখন একটা জায়গা ত্যাগ কর তখনকার অনুভূতিটা অনেকটাই অদ্ভুত। তুমি হয়তো সেখানকার মানুষকে মনে করবে না, তবে তুমি নিজেকেই সেখানে মিস করবে। আজার নাফিশি।।

 

  • হাজার মাইলের লম্বা একটা সফর শুরু হয় একটা ছোট পদক্ষেপ এর মাধ্যমে । লাউ জু।। 

 

  • জীবন এখানে আপনার সাথে অথবা আপনাকে ছাড়াই চলবে। কিন্তু একসাথে ভালো সময় গুলো খুব মিস করা হবে। বিদেশের নতুন জীবনের জন্য আপনাদের সকলের মঙ্গল কামনা করছি। সুস্বাগতম বন্ধু।

 

আরও পরুনঃ

সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা (বাংলা + English)

 

শেষ কথা 

 

বন্ধু নিয়ে স্ট্যাটাস লিখতে গিয়ে পরিশেষে একটা কথাই বলতে চাই । বন্ধুর সঙ্গে দূরত্বের আভাস পেলে কিভাবে সেগুলো দূর করে সব আগের মতো করে নেওয়া যায়,  তার পথ খোঁজার চেষ্টা করতে হবে। 

বন্ধুত্বের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য দুজনকেই দুজনের পক্ষ থেকে সমস্যার সমাধানের জন্য এগিয়ে আসতে হবে। বন্ধুত্বের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য ফ্লেক্সিবিলিটি খুবই গুরুত্বপূর্ণ।

আবার যেকোনো মূল্যে যে বন্ধুত্ব টিকিয়ে রাখতে হবে ব্যাপারটা এমনও না। আমাদের সবারই মনে রাখতে হবে দুজনের অনুভূতি যদি পরস্পরের জন্য একই না হয়,  তবে সেখানে বন্ধুত্বের বিকাশ ঘটা অসম্ভব হয়ে দাঁড়ায়।

ভালো থাকবেন সবাই। সবার প্রতি শুভ কামনা রইল । আল্লাহ হাফেজ।